ADS
হেডলাইন
◈ মুজিব আদর্শে বিশ্বাসীরা কমপক্ষে ৩টি করে গাছ লাগান : প্রধানমন্ত্রী ◈ শর্তসাপেক্ষে অটোপাস দিচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয় ◈ বিসিবির নতুন চুক্তিতে থাকছেন সাকিব ◈ তিন মাসে খেলাপি ঋণ বাড়ল ৬৮০২ কোটি ◈ লিচুর পুষ্টিগুণ ◈ ওরাল কেয়ার। যে ৫টি অভ্যাস আপনার দাঁতকে রাখবে সুস্থ ও সুন্দর সবসময় ◈ গুঁড়া চিংড়ি ভর্তা ◈ নিখুঁত মেকআপ পেতে সহজ ৫টি মেকআপ হ্যাকস ◈ আন্তর্জাতিক রিসার্চ গ্রান্ড পেলেন ববির ৫ শিক্ষার্থী ◈ শেখ হাসিনা সবচেয়ে বেশি গণমাধ্যমবান্ধব সরকার প্রধান: শ ম রেজাউল ◈ ডিবি কার্যালয় থেকে বেরিয়ে যা বললেন পরীমনি ◈ মাদক মামলায় ৭ দিনের রিমান্ডে নাসির-অমি ◈ বিএনপিকে প্রমাণ করতে হবে ১৫ আগস্টই খালেদা জিয়ার প্রকৃত জন্মদিন: কাদের ◈ দেশে করোনায় আরও অর্ধশত প্রাণহানি, নতুন শনাক্ত ৩৩১৯ ◈ টানা ৭ দিন ধরে নিম্নমুখী ভারতের করোনা পরিস্থিতি ◈ রামেকের করোনা ইউনিটে আরও ১২ জনের মৃত্যু ◈ নাসির-অমিসহ ৫ জনের বিরুদ্ধে এবার মাদক মামলা ◈ মেসির অসাধারণ গোলেও জয় পেল না আর্জেন্টিনা ◈ অটোমোবাইল শিল্প উন্নয়ন নীতিমালা মন্ত্রিসভায় অনুমোদিত ◈ করোনা ইস্যুতে কোনো ঝুঁকি নেয়া যাবে না: প্রধানমন্ত্রী
হোম / বিনোদন / বিস্তারিত
ADS

বঙ্গবন্ধুর জন্য কুরআন খতম দেওয়ালেন মাহি

১৫ আগস্ট ২০২০, ৯:১৭:১২

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিত্বে মুগ্ধ চিত্রনায়িকা মাহিয়া মাহি। কোনো রকম রাজনীতির সঙ্গে যুক্ত না থাকলেও বঙ্গবন্ধুর প্রতি তার বিশেষ আবেগ সেই শৈশব থেকেই। তার নায়োকচিত জীবন খুব প্রভাবিত করে এই নায়িকাকে।

বঙ্গবন্ধুর শাহদাৎবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর বিদেহি আত্মার শান্তি কামনায় এবার বেশ কিছু আয়োজন হাতে নিয়েছেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার সঙ্গে শহীদ হওয়া সকলের আত্মার মাগফেরাত কামনা জন্য কুরআন খতম করাসহ ২ শতাধিক এতিমকে খাওয়ানোর ব্যবস্থা করেছেন তিনি।

জানা যায়, মাহির গ্রামের বাড়ি রাজশাহীর তানোর থাকার মুগুমালা কাওমী মাদ্রাসা ও এতিমখানায় এই আয়োজন করা হয়েছে। আজ শনিবার (১৫ আগস্ট) সকাল থেকে সারা দিনব্যাপী পবিত্র কুরআন খতম চলবে। জাতির পিতার শাহাদাতবার্ষিকী উপলক্ষে এ আয়োজন পরিচালনা করতে মাহিয়া মাহি বর্তমানে নিজ গ্রামেই রয়েছেন।

এ বিষয়ে মাহি বলেন, ‘এখন যে কোনো কাজ করতে গেলেই সমালোচনা হয়। যেমন আমার আয়োজন দেখে অনেকেই বলছে আমি রাজনৈতিক সুবিধা পাওয়ার জন্য এসব করছি। অথচ বঙ্গবন্ধু রাজনৈতিক স্বার্থ-চিন্তার বাইরে। এদেশে রাজনৈতিক মতাদর্শ যাই হোক না কেন জাতির পিতার প্রতি সবারই শ্রদ্ধা রাখা উচিত।

আমি যা করছি একজন নাগরিক হিসেবে করছি। কে কী ভাবলো না ভাবলো তা ভাবছি না। বঙ্গবন্ধুর কাছে আমাদের অনেক ঋণ। যে মানুষটির জন্য স্বাধীনতা পেয়েছি তার জন্য দোয়া করতে কোনো কারণ লাগে না।’

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: