ADS
ব্রেকিং নিউজঃ
হোম / জাতীয় / বিস্তারিত
ADS

আপাতত সাধারণ ছুটির চিন্তা নেই সরকারের

২৯ মার্চ ২০২১, ৫:৪৫:২৮

দেশে করোনাভাইরাসের প্রকোপ বেড়ে গেলেও গতবছরের মতো সাধারণ ছুটি ঘোষণার আপাতত কোনো চিন্তা-ভাবনা সরকারের নেই বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

গত বছরের ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর দুই সপ্তাহ পর সংক্রমণ নিয়ন্ত্রণে গতবছর ২৩ মার্চ প্রথমবারের মত ‘সাধারণ ছুটির’ঘোষণা দিয়েছিল সরকার। শুরুতে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ‘ছুটি’ঘোষণা হলেও পরে তার মেয়াদ কয়েক দফা বাড়ানো হয়। ছুটির মধ্যে সব কিছু বন্ধ থাকার সেই পরিস্থিতি ‘লকডাউন’ হিসেবে পরিচিত পায়।

গত জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে দেশে করোনাভাইরাসের সংক্রমণ হার কমে এসেছিল; কিন্তু মার্চের শুরু থেকে তা আবার দ্রুত বাড়ছে। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে রেকর্ড সংখ্যক মানুষ করোনায় সংক্রমিত হন। এমন পরিস্থিতিতে নতুন করে লকডাউন দেয়া হবে কিনা তা নিয়ে গুঞ্জন চলছে।

এমন পরিস্থিতিতে সরকারের পক্ষ থেকে করোনার সংক্রমণ রোধে দুই সপ্তাহের জন্য ১৮ দফা নির্দেশনা জারি করা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে করোনা সংক্রমণ রোধে এসব নির্দেশনা পড়ে শোনান জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

সাধারণ ছুটি দেয়ার কোনো চিন্তা-ভাবনা সরকারের আছে কিনা- জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, ‘এ পর্যন্ত আমাদের কোনো সিদ্ধান্ত নেই, সাধারণ ছুটি দেয়ার ব্যাপারে এ পর্যন্ত কোনো আলোচনা হয়নি।’

প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা কাজ করেছি, সাংবাদিকরা মাঠে ছিলেন, অনেকে আক্রান্ত হয়েছেন। অনেকে সতর্ক থাকায় এখন পর্যন্ত ভালো আছেন। সেক্ষেত্রে আমাদের কার্যক্রম চলতে থাকবে। এখন পর্যন্ত সাধারণ ছুটি বা ওই ধরনের চিন্তা-ভাবনা নেই। তবে আমরা সতর্ক হলে এটাকে নিয়ন্ত্রণ করতে পারব।’

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: