ADS
ব্রেকিং নিউজঃ
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

করোনা আক্রান্ত সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ ও তার স্ত্রী

৯ মার্চ ২০২১, ৫:৪৪:১১

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ ও তার স্ত্রী আসমা আল আসাদ। সোমবার (৮ মার্চ) প্রেসিডেন্টের দফতর থেকে এ তথ্য জানানো হয়েছে। সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা (সিরিয়ান আরব নিউজ এজেন্সি) জানিয়েছে, সিরীয় প্রেসিডেন্ট ও ফার্স্টলেডি দুজনের শরীরেই মৃদু উপসর্গ ছিল। পরে তাদের পিসিআর টেস্টের ফলাফল পজিটিভ এসেছে।

প্রেসিডেন্ট ও তার স্ত্রী শারীরিকভাবে ভালো অবস্থায় রয়েছেন এবং বাড়িতে আইসোলেশনে থাকা অবস্থাতেই দৈনন্দিন কাজকর্ম চালিয়ে যাবেন বলে জানানো হয়েছে। সিরীয় প্রেসিডেন্টের কার্যালয় জানিয়েছে, ৫৫ বছর বয়সী আসাদের শারীরিক অবস্থা স্থিতিশীল। তিনি ও তার স্ত্রী আগামী দুই-তিন সপ্তাহ বাড়িতে আইসোলেশনে থাকবেন। তবে তারা করোনায় আক্রান্ত হওয়ার কোনও ধরনের প্রমাণ গণমাধ্যমের কাছে উপস্থাপন করা হয়নি। বার্তা সংস্থা সানায় প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, করোনাভাইরাস থেকে সিরিয়াসহ সারা বিশ্বের মানুষের সুরক্ষা ও সুস্থতা কামনা করেছেন প্রেসিডেন্ট আসাদ। এছাড়া সবাইকে স্বাস্থ্য সুরক্ষা সংক্রান্ত সকল নীতি মেনে চলার আহ্বান জানিয়েছেন তিনি।

মহামারী শুরু হওয়ার পর থেকে সিরিয়ায় সংক্রমণের সংখ্যা ১৫ হাজার ৯৮১ জনে দাঁড়িয়েছে এবং করোনাভাইরাসজনিত রোগে মৃত্যু হয়েছে ১০৬৩ জনের। দেশটিতে এক দশক ধরে চলা যুদ্ধে অন্তত তিন লাখ ৮০ হাজার লোকের মৃত্যু হয়েছে এবং জনংসংখ্যার অর্ধেক ঘরবাড়ি ছেড়ে পালাতে বাধ্য হয় যাদের অন্তত ৬০ লাখ বিদেশে শরণার্থী হিসেবে আশ্রয় নিয়েছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: