ADS
ব্রেকিং নিউজঃ
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

কিউইদের ওয়ানডে স্কোয়াড ঘোষণা, দলে ৩ নতুন মুখ

১১ মার্চ ২০২১, ১০:৪৩:০১

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে ১৩ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। কেইন উইলিয়ামসনের অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে টম লাথামকে। আর আসন্ন এই সিরিজে কিউই দলে জায়গা পেয়েছে ৩ নতুন মুখ।

দুর্দান্ত ফর্মের মাধ্যমে টি-টোয়েন্টি ক্যারিয়ার শুরু করা ডেভন কনওয়ে দলে ডাক পাওয়ার বিষয়টি প্রত্যাশিতই ছিল। এছাড়া প্রথমবারের মতো ওয়ানডে দলে জায়গা পেয়েছেন উইল ইয়াং ও ড্যারিল মিচেল।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গত বছরের নভেম্বরে টি-টোয়েন্টিতে অভিষেক হয় কনওয়ের। এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলে করেছেন ৩৬৬ রান। টি-টোয়েন্টিতে তার গড় ৫২.২৮ আর স্ট্রাইক রেট ১৪৫.২৩।

এদিকে জাতীয় দলের হয়ে টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে কিউই ব্যাটসম্যান ইয়াংয়ের। এছাড়া ২০১৯ বিশ্বকাপের আগে ব্রিজবেনে নিউজিল্যান্ড একাদশের হয়ে অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দুটি সেঞ্চুরি করেছিলেন তিনি। আর মিচেল এই বছরের শুরুতে নিজের প্রথম টেস্ট সেঞ্চুরি করেন পাকিস্তানের বিপক্ষে। নিউজিল্যান্ডের হয়ে ১২ টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

এদিকে বাঁ কনুইয়ের চোটের কারণে কেইন উইলিয়ামসনের অনুপস্থিতিতে লাভ হয়েছে টম লাথামের। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে দল নেতৃত্বের দায়িত্ব পেয়েছেন তিনি। ইনজুরির কথা মাথায় রেখে কলিন ডি গ্রান্ডহোম এবং লকি ফার্গুসনকে দলে রাখা হয়নি। আর মিচেল স্যান্টনার দলে থাকলেও ওয়ানডে স্কোয়াডে জায়গা হয়নি দারুণ ফর্মে থাকা ইশ সোধির।

ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ড স্কোয়াড

টম লাথাম (অধিনায়ক ও উইকেটকিপার), মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, রস টেলর ,কাইল জেমিসন, ড্যারেল মিচেল, জেমস নিশাম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, ডেভন কনওয়ে ও উইল ইয়ং।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: