ADS
হেডলাইন
◈ করোনা ইস্যুতে কোনো ঝুঁকি নেয়া যাবে না: প্রধানমন্ত্রী ◈ স্বাস্থ্য খাতে অনিয়ম দুর্নীতি ও সংকট নিয়ে সংসদে কঠোর সমালোচনা ◈ হজ নিয়ে সৌদি সরকারের নতুন প্যাকেজ ঘোষণা ◈ প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছেন শেরপুরে আরও ২৫ পরিবার ◈ পরীমনির পাশে তারারা ◈ ঢাকা বোট ক্লাব থেকে নাসির বহিষ্কার ◈ ঘরের বেড়া কেটে মায়ের কোল থেকে শিশুকন্যা চুরি ◈ ১৯ জুন থেকে ফের শুরু হচ্ছে গণটিকা ◈ ঢাকা মেডিক্যালে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী শনাক্ত ◈ সোমালিয়ায় সেনা অভিযানে ৫০ আল-শাবাব জঙ্গি নিহত ◈ নাসিরের বাসা থেকে যা উদ্ধার করলো পুলিশ ◈ মৃত্যু আবার ৫০ ছাড়াল, শনাক্ত ৩০৫০ ◈ ৩ দিন গ্যাস সংকটে থাকবে সারাদেশ ◈ রিস্ক না নিয়ে লকডাউন দিতে বলেছেন প্রধানমন্ত্রী ◈ মহাকাশ থেকে সুয়েজ খালের বিরল দৃশ্য ◈ কাঁচা হলুদ এবং মধু খেলে কি কি উপকার পাবেন জেনে নিন ◈ লেমন চিকেন রাইস ◈ বর্ষায় তারুণ্যের ফ্যাশন ◈ বারবার জ্বরে আক্রান্ত হচ্ছেন খালেদা ◈ পরীমনির মামলায় ব্যবসায়ী নাসিরসহ গ্রেপ্তার ৫
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

কোম্পানীগঞ্জে আবারও সহিংসতার আশঙ্কা

২৪ মার্চ ২০২১, ৬:০৭:০৬

নোয়াখালীর কোম্পানীগঞ্জে উপজেলা আওয়ামী লীগের কর্মসূচির বিপরীতে পাল্টা কর্মসূচি দিয়েছে কাদের মির্জা ঘোষিত উপজেলা কমিটি। আ.লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচিকে ঘিরে আবারও সহিংসতার আশঙ্কা করছে স্থানীয়রা। মঙ্গলবার (২৩ মার্চ) সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের কর্মসূচি ঘোষণার পরদিন বুধবার সকালে একই কর্মসূচি ঘোষণা করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা।

কোম্পানীগঞ্জ উপজেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান ও সাধারণ সম্পাদক নুরনবী স্বাক্ষরিক কর্মসূচিতে বলা হয়েছে, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং জাতীয় দিবস উপলক্ষে, ২৫ মার্চ রাতে উপজেলার প্রত্যেক ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধুর ভাষণ সম্প্রচার। ২৬ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর ম্যুরাল ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ। ২৬ মার্চ সকাল বেলায় প্রত্যেক ইউনিয়ন আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন। ওইদিন বিকাল ৩টায় উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজনে শহীদ নুরুল হক বীর উত্তম অডিটোরিয়ামে এ আলোচনা সভা। সকল কর্মসূচি পালনে যথাযথ ব্যবস্থা গ্রহণে দলীয় সকল নেতাকর্মীদের নির্দেশক্রমে অনুরোধ করা হইল।

কাদের মির্জা ঘোষিত উপজেলা আ.লীগের সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল ও সাধারণ সম্পাদক মো.ইউনুস স্বাক্ষরিত কর্মসূচি মির্জা অনুসারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে। কর্মসূচিতে বলা হয়েছে, ২৫ মার্চ সকাল ১০টায় ১৬ নং সুইচ গেট সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধাদের কবরে পুষ্পমাল্য অর্পণ ও দোয়া। ২৫ মার্চ উপজেলার প্রত্যেক ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধুর ভাষণ সম্প্রচার। ২৬ মার্চ সকাল ৬টায় প্রত্যেক ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন। ওইদিন সকাল ১০টায় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর ম্যুরাল এবং শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ। বিকাল ৩টায় পৌর মিলনায়তনে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এর আগে, মঙ্গলবার বেলা সাড়ে ৩টায় কাদের মির্জা নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে ফের সহিংসতার আবাস দিয়েছেন। কাদের মির্জা তাঁর ফেসবুক স্ট্যাটাসে উল্লেখ করেন, সাংবাদিক মুজাক্কির কে নিজ হাতে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসী মিজানুর রহমান বাদল। তাকে শোন অ্যারেস্ট দেখানোর জোর দাবি জানাচ্ছি অন্যথায় কোম্পানীগঞ্জে আগুন জ্বলবে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি বলেন, দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচির বিষয়ে প্রশাসন অবগত আছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: