ADS
হেডলাইন
◈ মুজিব আদর্শে বিশ্বাসীরা কমপক্ষে ৩টি করে গাছ লাগান : প্রধানমন্ত্রী ◈ শর্তসাপেক্ষে অটোপাস দিচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয় ◈ বিসিবির নতুন চুক্তিতে থাকছেন সাকিব ◈ তিন মাসে খেলাপি ঋণ বাড়ল ৬৮০২ কোটি ◈ লিচুর পুষ্টিগুণ ◈ ওরাল কেয়ার। যে ৫টি অভ্যাস আপনার দাঁতকে রাখবে সুস্থ ও সুন্দর সবসময় ◈ গুঁড়া চিংড়ি ভর্তা ◈ নিখুঁত মেকআপ পেতে সহজ ৫টি মেকআপ হ্যাকস ◈ আন্তর্জাতিক রিসার্চ গ্রান্ড পেলেন ববির ৫ শিক্ষার্থী ◈ শেখ হাসিনা সবচেয়ে বেশি গণমাধ্যমবান্ধব সরকার প্রধান: শ ম রেজাউল ◈ ডিবি কার্যালয় থেকে বেরিয়ে যা বললেন পরীমনি ◈ মাদক মামলায় ৭ দিনের রিমান্ডে নাসির-অমি ◈ বিএনপিকে প্রমাণ করতে হবে ১৫ আগস্টই খালেদা জিয়ার প্রকৃত জন্মদিন: কাদের ◈ দেশে করোনায় আরও অর্ধশত প্রাণহানি, নতুন শনাক্ত ৩৩১৯ ◈ টানা ৭ দিন ধরে নিম্নমুখী ভারতের করোনা পরিস্থিতি ◈ রামেকের করোনা ইউনিটে আরও ১২ জনের মৃত্যু ◈ নাসির-অমিসহ ৫ জনের বিরুদ্ধে এবার মাদক মামলা ◈ মেসির অসাধারণ গোলেও জয় পেল না আর্জেন্টিনা ◈ অটোমোবাইল শিল্প উন্নয়ন নীতিমালা মন্ত্রিসভায় অনুমোদিত ◈ করোনা ইস্যুতে কোনো ঝুঁকি নেয়া যাবে না: প্রধানমন্ত্রী
হোম / লাইফস্টাইল / বিস্তারিত
ADS

ক্রিস্পি চিকেন নাগেটস

১৪ মার্চ ২০২১, ৮:৫৩:২২

সকালের কিংবা বিকেলের নাস্তায় চিকেন নাগেটস খবই মুখরোচক একটা খাবার। ছোট থেকে বড়, যে কোনো বয়সের মানুষের কাছে অনেক মজার একটি নাস্তা এটি। চিকেন নাগেটস কিনে খেতে গেলে গুনতে হয় বেশ কিছু টাকা। পক্ষান্তরে, স্বাস্থ্যকর হবে কিনা সে চিন্তা লেগেই থাকে। তবে খুব সহজেই স্বাস্থ্যকর ভাবে বাড়িতেই বানিয়ে ফেলা যায় এই ক্রিস্পি চিকেন নাগেটস।

চলুন তাহলে চটজলদি এই রেসিপিটি জেনে নেই।

উপকরণ হিসেবে যা যা লাগবে-

চিকেন ব্রেস্ট- ৫০০ গ্রাম (নাগেটস আকৃতির করে কাটা)

আটা- ২ কাপ

পেপারিকা- ২ টেবিল চামচ

রসুন বাটা- ১ টেবিল চামচ

পেঁয়াজ বাটা- ১ টেবিল চামচ

লবণ- স্বাদমত

গোলমরিচ গুড়ো- ১ টেবিল চামচ

ডিম- ৩ টি

যেভাবে তৈরি করবেন-

একটি বড় প্যানে, নাগেটস গুলোকে যেনো ডুবো তেলে ভাঁজা যায়, সে পরিমান সয়াবিন তেল দিয়ে ভালো করে গরম করে মাঝারি আঁচে করতে হবে।

ডিম বাদে সকল উপাদান গুলোকে একত্রে মেশাতে হবে।

একটি আলাদা পাত্রে ডিম ৩ টিকে ফ্যাটিয়ে নিতে হবে। একদমই যেনো দানা দানা না থাকে সেদিকে খেয়াল রাখতে হবে।

এবারে, মাংসের টুকরো গুলোকে ভালো করে আটা মাখাতে হবে। অতঃপর ডিমে। ডিম থেকে তুলে আবারও আটা মাখাতে হবে। একই কাজ কমপক্ষে ৩ থেকে ৪ বার করতে হবে।

কমপক্ষে ৫ মিনিট রেখে দিতে হবে। তারপর, গরম তেলে নাগেটস গুলোকে দিয়ে দিতে হবে। সোনালি রঙের হয়ে আসা পর্যন্ত মাঝারি আঁচে খুব সাবধানে ভাঁজতে হবে। ভাঁজা হয়ে গেলে তেল থেকে তুলেই টিস্যুতে রাখতে হবে; যাতে করে অতিরিক্ত তেল গুলো টিস্যুতে উঠে আসে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: