ADS
হেডলাইন
◈ বিশ্বে শান্তি নিশ্চিত করা চ্যালেঞ্জিং হয়ে দাঁড়িয়েছে: প্রধানমন্ত্রী ◈ হাসপাতাল ছাড়লেন অক্ষয় ◈ ধৈর্যের সঙ্গে ক্রান্তিকাল অতিক্রম করার আহবান তাপসের ◈ লকডাউনে খাবার হোটেল রাত-দিন কতক্ষণ খোলা থাকবে ◈ মোস্তাফিজকে একাদশে রেখে ফিল্ডিংয়ে রাজস্থান ◈ মঙ্গলের আকাশে প্রথম হেলিকপ্টার উড়বে বুধবার ◈ মসজিদে তারাবিসহ প্রতি ওয়াক্তে সর্বোচ্চ ২০ জন ◈ কর্মক্ষেত্র এলাকা ত্যাগ না করতে মাঠকর্মীদের এলজিইডি মন্ত্রীর নির্দেশ ◈ বেঁচে থাকলে পহেলা বৈশাখ-ঈদ অনেক পাবেন: ওমর সানী ◈ নীরবেই শেষ হলো এবারের একুশে বইমেলা ◈ ভালো আছেন খালেদা জিয়া: চিকিৎসক ◈ আসামির উপস্থিতি ছাড়াই চলবে জামিন ও রিমান্ড শুনানি ◈ লকডাউনে বন্ধ থাকবে সব বাণিজ্যিক ব্যাংক ◈ কে জিতবে, মোস্তাফিজের রাজস্থান নাকি গেইলের পাঞ্জাব? ◈ জুমা-তারাবির বিষয়ে নির্দেশনা দেবে ধর্ম মন্ত্রণালয় ◈ একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু, শনাক্ত ৭২০১ ◈ শ্রীলঙ্কায় পৌঁছেছেন টাইগাররা ◈ কাপ্তাইয়ে ফুল ভাসিয়ে পালিত হচ্ছে বৈসাবী উৎসব ◈ লকডাউনে জরুরি প্রয়োজনে চলাচল করতে পাস দেবে পুলিশ ◈ শফী হত্যা মামলায় বাবুনগরী-মামুনুলসহ ৪৩ জনের বিরুদ্ধে চার্জশিট
হোম / প্রবাস / বিস্তারিত
ADS

ট্যুরিস্ট ভিসাধারীদের সুখবর দিল আমিরাত

২ মার্চ ২০২১, ১০:৫০:২৫

মেয়াদ উত্তীর্ণ ট্যুরিস্ট (পর্যটন) ভিসাধারীরা আগামী ৩১ মার্চ পর্যন্ত আমিরাতে থাকতে পারবেন। দেশটির জেনারেল ডিরেক্টরি অব রেসিডেন্সি অ্যান্ড ফরেন অ্যাফেয়ার্স (জিডিআরএফএ) জানিয়েছে, মেয়াদ উত্তীর্ণ পর্যটন ভিসা গ্রহণকারীদের জন্য এই সুবিধা বাড়ানো হয়েছে।

আমিরাতের আবাসন ও পররাষ্ট্র কল্যাণ দফতর একটি সূত্র জানায়, শুধু এক মাস ও তিন মাসের পর্যটক এবং ভিজিট ভিসার মেয়াদোত্তীর্ণদের জন্য সুবিধাটি বাড়ানো হয়েছে।

দেশটির ভ্রমণ সেবাবিষয়ক সংস্থাগুলো বলছে, তারা গ্রাহকদের পক্ষে দুবাইয়ের ভিসার মেয়াদ বাড়ানোর জন্য যে আবেদন করেছিল, তা স্বয়ংক্রিয়ভাবে আগামী ৩১ মার্চ পর্যন্ত বেড়ে গেছে।

২০২০ সালের ৩১ ডিসেম্বরের আগে শেষ হওয়া ভিসার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে বৃদ্ধি পেয়েছে বলে আমিরাতের দৈনিক খালিজ টাইমসকে জানিয়েছেন বেশ কয়েকজন ট্যুরিস্ট ভিসাধারী।

ইতোপূর্বে গত ৩১ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুম আমিরাতে অবস্থানরত সব বিদেশি পর্যটকের ভিসার মেয়াদ এক মাস বৃদ্ধির ঘোষণা দেন।

ইউরোপ-আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন অঞ্চলে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে যখন নতুন করে লকডাউন ও বিধিনিষেধ আরোপ করেছে, তখনবিদেশি পর্যটকদের ভিসার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিলো সংযুক্ত আরব আমিরাত।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: