ADS
ব্রেকিং নিউজঃ
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

তারেক রহমানসহ ২৫ জনের নামে ডিজিটাল আইনে মামলা

২২ মার্চ ২০২১, ৬:৩৮:১৭

সুনামগঞ্জে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ২৫ জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

জিয়াউর রহমানকে প্রথম রাষ্ট্রপতি ও স্বাধীনতার ঘোষক বলায় যুক্তরাজ্য প্রবাসী মঈনুল হক মামলাটি করেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী আক্তারুজ্জামান সেলিম বিষয়টি নিশ্চিত করেছেন।

আক্তারুজ্জামান সেলিম জানান, আজ সোমবার দুপুরে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সদর জোন আদালতের বিরাচক কুদরত-এ-এলাহীর আদালতে মামলাটি দায়ের করা হয়। আদালত মামলাটি গ্রহণ করে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সুনামগঞ্জ সদর মডেল থানাকে নির্দেশ দিয়েছেন।

মামলায় বলা হয়েছে, গত বছরের ১৯ ডিসেম্বর ও চলতি বছরের ২১ জানুয়ারি সুনামগঞ্জ শহরের তেঘরিয়া হাসনরাজা জাদুঘরের সামনে অপেক্ষারত অবস্থায় তিনি তারেক রহমানের ইউটিউব চ্যানেলে বিভিন্ন অপপ্রচার করতে ও মিথ্যা তথ্য দিতে দেখেন। এরপর তথ্য সংগ্রহ করতে সময় অতিবাহিত হওয়ায় মামলা দায়ের করতে বিলম্ব হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, তারেক রহমানসহ অন্য আসামিরা ডিজিটাল মাধ্যমে প্রোপাগান্ডা ও প্রচারণা চালাচ্ছেন। এছাড়া বিভিন্ন ওয়েবসাইটে ও ডিজিটাল ম্যাধমে আক্রমণাত্মক মিথ্যা তথ্যউপাত্ত প্রেরণ, প্রকাশ ও প্রচার করে বাংলাদেশের সংবিধান, স্বাধীনতা, স্বার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা, জাতির পিতা, জাতীয় সংগীত ও জাতীয় পতাকার অবমাননা করেছেন।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে, তারেক রহমানসহ অন্য আসামিরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অপমান করেছেন, হেয় করেছেন ও তাকে ছোট করেছেন। তারেক রহমান তার ইউটিউব চ্যানেলে জিউয়ার রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি এবং স্বাধীনতার ঘোষক দাবি করে বক্তব্য দিয়েছেন। তারেক রহমানসহ অন্য সব আসামিরা যোগসাজশে এসব অপকর্ম ও অপরাধ করেছেন।

মামলার বাদি মঈনুল ইসলাম সিলেটের মোগলাবাজার থানার রায়খাইল গ্রামের বাসিন্দা । তিনি রায়খাইল গ্রামের মৃত আব্দুস শহিদের ছেলে। তিনি বর্ত মানে যুক্তরাজ্যের নাগরিক।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: