ADS
ব্রেকিং নিউজঃ
ADS

নতুন শনাক্ত ৫১৮১ জন মৃত্যু ৪৫

২৯ মার্চ ২০২১, ৫:৪৩:০১

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৫ জন। এ ছাড়া এ সময়ে দেশে পাঁচ হাজার ১৮১ জন নতুন করে শনাক্ত হয়েছেন।

আজ সোমবার (২৯ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পাঁচ হাজার ১৮১ জনকে নিয়ে দেশে শনাক্তকৃত রোগীর সংখ্যা দাঁড়াল ছয় লাখ ৮৯৫ জন। এ ছাড়া একই সময়ে করোনায় মৃত্যু হয়েছে ৪৫ জনের।

এর আগে গত বছরের ২৮ সেপ্টেম্বর করোনায় মৃত্যু হয়েছিল ৪৭ জনের। আর ১৫ সেপ্টেম্বর এক দিনে মারা যান ৪৩ জন। নতুন করে শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ১৮১ জন। এর আগে গত বছরের ২ জুলাই করোনা শনাক্ত হয়েছিল চার হাজার ১৯ জন। এরপর গত ২৪ ঘণ্টায় দেশে করোনা শনাক্তে নতুন রেকর্ড হলো। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ছয় লাখ ৮৯৫ জনে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৮ দশমিক ৩৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ০১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৪ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

এর আগে গত বছরের ২ জুলাই করোনা শনাক্ত হয়েছিল চার হাজার ১৯ জন। এরপর গত ২৪ ঘণ্টায় দেশে করোনা শনাক্তে নতুন রেকর্ড হলো। এ ছাড়া গত বছরের ২৮ সেপ্টেম্বর করোনা মৃত্যু হয়েছিল ৪৭ জনের। আর ১৫ সেপ্টেম্বর এক দিনে মারা যান ৪৩ জন। সে ঘটনার প্রায় সাত মাস পর গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৫ জনের মৃত্যু ঘটল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মৃত ৪৫ জনের মধ্যে ৩০ জন পুরুষ, ১৫ জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে ২৮ জন, চট্টগ্রাম বিভাগে ছয়জন, রাজশাহী বিভাগে পাঁচ জন, খুলনা বিভাগে তিনজন। এ ছাড়া বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে তিনজন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৪৪ জন, বাড়িতে একজন রয়েছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ২৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: