ADS
হেডলাইন
◈ করোনা টিকা উৎপাদনে অন্য দেশগুলোকে সহায়তার আহ্বান ◈ রোজা রাখলেন ওয়ার্নার-উইলিয়ামসন ◈ ১২ জুন থেকে চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা শুরু ◈ আইনজীবী মুক্তির সঙ্গে পুলিশের আচরণ অসৌজন্যমূলক: ঢাকা আইনজীবী সমিতি ◈ একদিনের রিমান্ডে অভিনেত্রী রোমানা স্বর্ণা ◈ মিস ইউনিভার্স হওয়ার স্বপ্নভঙ্গ মিথিলার ◈ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার ◈ হেফাজত নেতা কোরবান আলী কাসেমী গ্রেফতার ◈ মনমোহনের পর এবার করোনায় আক্রান্ত রাহুল গান্ধী ◈ সীমিত পরিসরেই চলবে ব্যাংক, পুঁজিবাজার ও বিমা অফিস ◈ করোনায় আরও ৯১ জনের প্রাণহানি ◈ শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা ◈ ৬ নিয়ম মানলেই রমজানে পানি পিপাসা কম লাগবে ◈ দেশে ই-স্টোর চালু করবে ভিভো ◈ টিকা নিয়েও করোনা আক্রান্ত জিৎ ◈ ইফতারে পাওয়ার ড্রিংক পুদিনার শরবত ◈ বিব্রতকর সমস্যা ব্রণ ◈ ৭৬ বছরে আবুল হায়াতের করোনা জয় ◈ সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়ল বিমানের বিশেষ ফ্লাইট ◈ ২৮ এপ্রিল পর্যন্ত কঠোর লকডাউনের প্রজ্ঞাপন জারি
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

পশ্চিমবঙ্গে আজ ইতিহাস সৃষ্টি করবে বিজেপি

৭ মার্চ ২০২১, ১০:০৯:৫৬

নির্বাচনি প্রচারে পশ্চিমবঙ্গে আজ ইতিহাস সৃষ্টি করবে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি। বামেরা এনেছিল ১০ লাখ। বিজেপি আনবে ২০ লাখ। জমায়েতে বামেদের টেক্কা দিতে কর্মীদের আনতে ট্রেন ভাড়া করেছে পশ্চিমবঙ্গ বিজেপি। তিন-তিনটি ট্রেনে করে বিজেপি কর্মী-সমর্থকদের নিয়ে আসা হবে মোদির ব্রিগেডে। গুজরাট থেকে আনা হয়েছে বিশেষ পাঞ্জাবি। বিজেপি কর্মী-সমর্থকদের সেই পাঞ্জাবি দেওয়া হবে। থাকবে পাগড়িও। একেবারে থিম মোদি ব্রিগেডের আয়োজনে তৎপর হয়ে উঠেছে বঙ্গ বিজেপি। ব্রিগেড সমাবেশের পরই প্রার্থী তালিকা দিতে পারে পদ্মশিবির। টাইমস অব ইন্ডিয়া, ওয়ান ইন্ডিয়া। ২০ লাখ জমায়েতের চ্যালেঞ্জ ব্রিগেডে : এই প্রথম পশ্চিমবঙ্গের রাজনৈতিক ইতিহাসে ব্রিডেগে গেরুয়া জোয়ার দেখবে মানুষ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে ব্রিগেড ঐতিহাসিক ব্রিগেড সমাবেশ আজ। কয়েকদিন আগেই বাম-কংগ্রেস জোট ব্রিগেড সমাবেশ করে ১০ লাখ জমায়েত করে শক্তি প্রদর্শন করেছিল। এবার তাকেই চ্যালেঞ্জ জানিয়ে ২০ লাখ জমায়েত করার টার্গেট নিয়েছে বিজেপি। ব্রিগেডের জন্য ট্রেন ভাড়া : ব্রিগেডের জন্য বিশেষ ট্রেন দেওয়ার কথা এতদিন শোনা গিয়েছিল। কিন্তু আস্ত ট্রেন ভাড়া করা শোনা যায়নি। বিজেপি শিবির সেটা করে দেখাচ্ছে। মোদির ব্রিগেডে ২০ লাখ জমায়েতের টার্গেট পূরণে এবার ট্রেন ভাড়া করছে বঙ্গ বিজেপি। তিনটি ট্রেনই ভাড়া করা হয়েছে উত্তরবঙ্গের কর্মী-সমর্থকদের জন্য। কারণ উত্তরবঙ্গে বিজেপির ভোট সবচেয়ে বেশি। তাই ব্রিগেডে উত্তরবঙ্গের বিজেপি কর্মী-সমর্থকদের বেশি গুরুত্ব দেওয়া হবে। ট্রেন তিনটির একটি আসবে মালদহ থেকে। দ্বিতীয়টি উত্তর দিনাজপুর থেকে এবং তৃতীয় ট্রেনটি আসবে আলিপুরদুয়ার থেকে। এ ছাড়া মালদহের হরিশ্চন্দ পুর থেকে একটি বিশেষ ট্রেনে ১৬ কামরার একটি বিশেষ ট্রেন চাওয়া হয়েছে। গুজরাট থেকে আসছে পাঞ্জাবি-পাগড়ি : মোদির ব্রিগেডকে একেবারে নজিরবিহীন করে তুলতে চাইছে বঙ্গ বিজেপি। সেকারণে গুজরাট থেকে আনা হচ্ছে বিশেষ পাঞ্জাবি ও পাগড়ি। বিজেপি কর্মী-সমর্থকদের মধ্যে সেগুলো বিলি করা হবে। এ ছাড়াও মোদির ব্রিগেডে থাকছে তারকা সমাবেশের চমক। মিঠুন চক্রবর্তী থাকবেন শোনা যাচ্ছে। এমনকি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের নামও শোনা যাচ্ছে। কুমারের কাছে অনুরোধ করেছিল বিজেপি। সেই অনুরোধ গ্রহণ করেছেন অক্ষয় কুমার। আজ ব্রিগেডে উপস্থিত থাকবেন তিনিও। নজিরবিহীন নিরাপত্তা : মোদির সভার আগেই নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে পুরো কলকাতা। জনসভার আগেই কলকাতায় চলে এসেছেন প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসপিজি কর্তারা। প্রধানমন্ত্রীর নিরাপত্তার কথা মাথায় রেখেই ব্রিগেডে দুটি অস্থায়ী ওয়াচ টাওয়ার তৈরির নির্দেশ দিয়েছে এসপিজি। একই সঙ্গে ব্যারিকেড দিয়ে পুরো ব্রিগেড ঘিরে ফেলার পরামর্শ দেওয়া হয়েছে বিজেপির স্থানীয় নেতৃত্বকে। মূল মঞ্চের ওপর হ্যাঙ্গার ঝুলিয়ে আচ্ছাদন তৈরি করা হচ্ছে, যা দৈর্ঘ্য ও প্রস্থে ৩০ মিটার ও ৪০ মিটার। ছাদের উপর থাকবে অগ্নি-নিরোধক চাদর।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: