ADS
হেডলাইন
◈ যাদের অট্টালিকা-ফ্ল্যাট-বাড়ি সবই আছে, তাদের আরও লাগবে কেন: প্রধানমন্ত্রী ◈ দ্বিতীয় পরীক্ষাতেও করোনা নেগেটিভ সাকিব ◈ এবার মমতাকে ‘রাক্ষসী’ বললেন কঙ্গনা রানাউত ◈ করোনা থেকে বাঁচতে কোন মাস্ক বেশি নিরাপদ ◈ ঈদে ঘরেই ভ্রু প্লাক করবেন যেভাবে ◈ ইফতারে মজাদার গার্লিক ব্রেড তৈরি করবেন যেভাবে ◈ সোহরাওয়ার্দীর গাছ কাটা বন্ধে ৬ সংগঠন ও এক ব্যক্তির রিট ◈ আগামী তিনদিন ঝড়-বৃষ্টি বাড়তে পারে ◈ খালেদা জিয়ার আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ◈ চলছে বিজিবির টহল, তবুও যাত্রী নিয়ে ছাড়লো ফেরি ◈ ড. ওয়াজেদ মিয়ার আদর্শ নতুন প্রজন্মের পাথেয় হয়ে থাকবে: রাষ্ট্রপতি ◈ করোনায় বেসামাল ভারত, সংক্রমণ চার লাখের নিচে নামছেই না ◈ মা দিবসের শুভেচ্ছা জানালেন সাকিব ◈ ২৭ দিন পর করোনামুক্ত খালেদা জিয়া ◈ দেশবরেণ্য পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী আজ ◈ সাদিক খান আবারও লন্ডনের মেয়র ◈ ফেরিঘাটে মানুষের পারাপার ঠেকাতে বিজিবি মোতায়েন ◈ ভারত মহাসাগরে আছড়ে পড়লো চীনা রকেটের ধ্বংসাবশেষ ◈ আজ পবিত্র লাইলাতুল কদর ◈ বিশ্ব মা দিবস আজ
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

পশ্চিমবঙ্গে নির্বাচন: ঘাসফুলে বোতাম টিপলে ভোট পদ্মফুলে!

২৭ মার্চ ২০২১, ১২:২৭:৩৩

বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ চলছে পশ্চিমবঙ্গে। ইভিএমে ভোটপ্রদানের সময় চাঞ্চল্যকর অভিযোগ করেছেন কয়েকজন ভোটার। তারা জানিয়েছেন যে, তৃণমূল কংগ্রেসের প্রতীক ঘাসফুলের বোতামে চাপ দিলে ভোট পড়ছে বিজেপির প্রতীক পদ্মফুলে।

পূর্ব মেদেনীপুরের কাঁথি বিধানসভা কেন্দ্রের ৭১ নম্বর বুথ থেকে এমন অভিযোগ ওঠে। এরপরই ওই বুথে ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হয়। এখবর দিয়েছে কলকাতা টোয়েন্টিরফোর।

এই ঘটনার পর নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েছে রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস। দলটির অভিযোগ, ইভিএম হ্যাক করে ভোট লুঠ করছে বিজেপি।

খবরে বলা হয়েছে, বুথ থেকে বেরিয়ে কয়েকজন ভোটার জানান, তারা তৃণমূলে ভোট দিলে বিজেপিতে ভোট পড়ছে। ভিভিপ্যাটেও বেরোচ্ছে বিজেপির কাগজ। এরপরই বুথের বাইরে বিক্ষোভ করে তৃণমূল নেতা কর্মীরা।

স্থানীয় তৃণমূল কর্মীদের দাবি, অমিত শাহ ও শুভেন্দু অধিকারী কারসাজি করে ভোটে কারচুপি করার চেষ্টা করছেন। ইভিএম না বদলালে ভোটগ্রহণ চালু করতে দেবেন না তারা।পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নাজেহাল হতে হয় কেন্দ্রীয় বাহিনীকে। উত্তেজনা থাকায় ভোটগ্রহণ বন্ধ করে দেন প্রিসাইডিং অফিসার।

তবে প্রিসাইডিং অফিসারের দাবি, এই অভিযোগ একেবারেই সঠিক নয়। ভোটাররা ভিভিপ্যাট দেখেছেন। তা সত্ত্বেও বিক্ষোভ দেখানো হচ্ছে। ভোটারদের বিক্ষোভ যাতে অপ্রীতিকর কোনো পরিস্থিতির তৈরি না নয়, সেই জন্যই বাধ্য হয়ে ভোটগ্রহণ বন্ধ রাখা হয়েছে।

গত কয়েক বছরে দেশে ইভিএমের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে সরব হয়েছে তৃণমূলসহ একাধিক রাজনৈতিক দল। আজ প্রথম দফায় রাজ্যের পাঁচ জেলার ৩০টি আসনে চলছে ভোটগ্রহণ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: