ADS
ব্রেকিং নিউজঃ
হোম / শিল্প-সাহিত্য / বিস্তারিত
ADS

বইমেলায় ১০ দিনে ১২৫৯টি নতুন বই

২৯ মার্চ ২০২১, ২:৪৩:৪৫

বইমেলা শুরুর ১০ দিনে মেলায় নতুন বই এসেছে এক হাজার ২৫৯টি৷ প্রতিদিন গড়ে নতুন বইয়ের সংখ্যা ১২৫টি। গতবছর ২৯ দিনে মেলায় নতুন বই এসেছিল মোট চার হাজার ৯১৯টি। প্রতিদিন গড়ে নতুন বই ছিল ১৬৯টি।

শনিবার বিকালে বাংলা একাডেমির তথ্য কেন্দ্র থেকে এ তথ্য পাওয়া গেছে৷

বাংলা একাডেমি কর্তৃপক্ষ জানিয়েছে, মেলার দশম দিনে নতুন বই এসেছে ১৭৫টি৷ এ নিয়ে এবারের মেলায় এখন পর্যন্ত নতুন বইয়ের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ২৫৯টি। গতকাল শুক্রবার এবারের মেলায় নতুন বইয়ের সংখ্যা ছিল ২৭৬টি, যা এ বছর একদিনে সর্বোচ্চ পরিমাণ নতুন বই।

বাংলা একাডেমির থেকে পাওয়া তথ্যমতে, ২০২০ সালের অমর একুশে বইমেলায় অতীতের সকল রেকর্ড ভেঙে সর্বোচ্চ পরিমাণ নতুন বই প্রকাশিত হয়েছিল। একই সঙ্গে বই বিক্রি হয়েছে প্রায় ৮২ কোটি টাকার, যা অতীতের সকল সময়ের চেয়ে সর্বোচ্চ।

বইমেলা ঘুরে দেখা গেছে, এবারের মেলায় নতুন বইয়ের মধ্যে রয়েছে কবিতা, উপন্যাস, ছোট গল্প, ভ্রমণ কাহিনী, প্রবন্ধ, জীবনী গ্রন্থ ও ইতিহাস সংক্রান্ত বই।

নতুন বইয়ের পাশাপাশি প্রতিদিন মেলায় বাড়ছে দর্শনার্থীদের পরিমাণ। বিশেষ করে গতকাল ছুটির দিনে মেলায় দর্শনার্থীদের সংখ্যা ছিল চোখে পড়ার মত।

প্রকাশকরা বলছেন, করোনাভাইরাস মহামারীর মধ্যে আয়োজিত এবারের বইমেলাকে ঘিরে প্রকাশনা প্রতিষ্ঠানগুলোর আয়োজন যে একেবারে কম নয়। তবে বিক্রির বিষয়টি নির্ভর করছে মেলায় দর্শনার্থীদের আগমনের উপর।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: