ADS
ব্রেকিং নিউজঃ
ADS

বঙ্গবন্ধুর আদর্শে তরুণরা গড়বে সোনার বাংলা: স্পিকার

১৮ মার্চ ২০২১, ৯:৫৯:৪৭

‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শনই ছিল শোষণ ও বৈষম্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠা করা। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তরুণ নেতৃত্ব ভবিষ্যৎ সোনার বাংলাদেশ গড়ে তুলতে কাজ করবে- এই হোক জাতির পিতার জন্মশতবার্ষিকীর প্রত্যয়।’

বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয় সংসদ সচিবালয় আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আজ এ কথা বলেন।

তিনি বলেন, স্বল্প সময়ে যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠনে বঙ্গবন্ধু দূরদৃষ্টি ও গভীর প্রজ্ঞাসম্পন্ন পরিকল্পনা নিয়েছিলেন। শোষণ ও বৈষম্য থেকে বাংলার মানুষকে মুক্তি দেওয়াই ছিল তাঁর লক্ষ্য। ১৯৭৪ সালে বেতবুনিয়া ভূ-উপগ্রহ কেন্দ্র স্থাপন ছিল তাঁর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার অন্যতম পদক্ষেপ।

সংসদের ডেপুটি স্পিকার সংসদ সদস্য মো. ফজলে রাব্বী মিয়া বলেন, ‘বঙ্গবন্ধু যা বিশ্বাস করতেন সেটাই ৭ই মার্চের ভাষণে ঘোষণা দিয়েছিলেন। তাঁর নেতৃত্বেই আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি।’

সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, বঙ্গবন্ধু তাঁর বিশালত্ব দিয়ে সকল নেতা-কর্মীকে ভালবাসতেন। সঠিক সময়ে সঠিক দিক-নির্দেশনা দিতেন। ফলশ্রুতি তিনি হয়ে উঠেছিলেন মহান নেতা।

হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছেদ্য। বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশ হতো না।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: