ADS
হেডলাইন
◈ করোনায় মারা গেলেন আইনজীবী রোজিনা ◈ জনসমাগম কমাতে অলি-গলিতে ব্যারিকেড ◈ ফের ফিফা র‌্যাংকিংয়ে প্রবেশ করল বাংলাদেশের মেয়েরা ◈ এইচএসসির সাধারণ ও মেধাবৃত্তির ফল প্রকাশ ◈ অর্জিত স্বাধীনতাকে সমুন্নত রাখতে হবে : প্রধানমন্ত্রী ◈ ১৭ এপ্রিল লকডাউনে আটকেপড়া প্রবাসী কর্মীদের জন্য বিশেষ ফ্লাইট চালু ◈ রফিকুল ইসলাম মাদানী দুই দিনের রিমান্ডে ◈ ঐতিহাসিক মুজিবনগর দিবস আগামীকাল ◈ মাওলানা জুবায়ের আহমেদ গ্রেপ্তার ◈ থানার ভেতরেই ঘুষি দিয়ে বৃদ্ধকে মেরে ফেললেন আ’লীগ নেতা ◈ নকল ও মেয়াদোত্তীর্ণ করোনা টেস্টিং কিটসহ আটক ৯ ◈ এক দিনে করোনায় ১০১ জনের মৃত্যুর রেকর্ড ◈ রবিবার চালু হচ্ছে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল ◈ দ. কোরিয়ায় বাংলাদেশিদের ভিসা নিষেধাজ্ঞা, আজ থেকেই কার্যকর ◈ হেফাজত নেতাদের জিজ্ঞাসাবাদে বেরিয়ে এল মামুনুলকাণ্ডের চাঞ্চল্যকর তথ্য ◈ রোজায় আরেক দফায় বাড়লো পণ্যের দাম ◈ ইফতারে ডাবের পানি কেন জরুরি? ◈ যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলা, নিহত ৮ ◈ আমেরিকার প্রেসিডেন্ট হতে চান ‘দ্য রক’ ◈ লকডাউনেও মসজিদে মসজিদে মুসল্লিদের ঢল
ADS

‘বঙ্গবন্ধুর ভাষণ যারা নিষিদ্ধ করেছিল তারাও এখন ৭ মার্চ পালন করে’

৮ মার্চ ২০২১, ৮:৪৭:০৩

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ যারা নিষিদ্ধ করেছিল তারাও এখন ৭ মার্চ পালন করে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, যারা একসময় এই ভাষণ নিষিদ্ধ করেছিল- সেই বিএনপিও এখন ৭ মার্চ পালন করছে। এই দল বাঙালির মনের ভাষা বুঝতে পারে না।

সোমবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ আয়োজিত আলোচনায় গণভবন থেকে ভার্চুয়ালী যোগ দিয়ে এসব কথা বলেন আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

৭ মার্চের ভাষণের প্রেক্ষাপট ও তাৎপর্য তুলে ধরে শেখ হাসিনা বলেন, যারা অবৈধভাবে ক্ষমতা দখল করেছিল তারা ৭ মার্চের ভাষণের তাৎপর্য বুঝবে না। যারা স্বাধীনতাকে মেনে নিতে পারেনি, তারা বঙ্গবন্ধু আর স্বাধিকার অর্জনে তার ভূমিকাকে মুছে ফেলতে অপচেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছে। এখন স্বাধীনতার ঘোষক হিসেবে একজন পাঠককে প্রতিষ্ঠিত করতে চায় বিএনপি।

প্রধানমন্ত্রী বলেন, কিছু দেশীয় নির্বোধ এই ভাষণের তাৎপর্য বুঝেনি। এরা পাকিস্তানিদের উত্তরাধিকার লালন করে আসছে।

তিনি বলেন, টানা তিনবার আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই বাংলাদেশ বিশ্বের বুকে বিশেষ মর্যাদা লাভ করেছে , এই মর্যাদা ধরে রেখে দেশ গড়ার কাজে সবাইকে এগিয়ে আসতে হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: