ADS
ব্রেকিং নিউজঃ
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

বাংলাদেশ গেমসে অপরাজিত চ্যাম্পিয়ন সালমা-জাহানারারা

১২ মার্চ ২০২১, ৫:৪৪:০৯

ফাইনাল ম্যাচের মাধ্যমে শেষ হলো বাংলাদেশ গেমসের নারী ক্রিকেট ইভেন্ট। ফাইনাল ম্যাচে বাংলাদেশ সবুজ দলকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে সালমা-জাহানারাদের নীল দল। শুরুতে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৭২ রান করে সবুজ দল। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৮.২ ওভারে ২ উইকেটে হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় নীল দল।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথম বল করার সিদ্ধান্ত নেন নীল দলের অধিনায়ক সালমা খাতুন। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সবুজ দলের। ইনিংসের সপ্তম ওভারে জোড়া আঘাত হানেন জাহানারা। ফিরিয়ে দেন প্রতিপক্ষ অধিনায়ক শারমিন সুলতানা ও সুমাইয়া আক্তারকে। শারমিন ৮ রান করলেও শূন্য রানেই ফিরেছেন সুমাইয়া। ইনিংসের ১১তম ওভারে সালমার বলে স্ট্যাম্পিংয়ের শিকার হন ১২ রান করা সানজিদা আক্তার। এরপরপ রোমানা ১৪ ও উইকেটরক্ষক নুজহাত আউট হন ৮ রান করে। দুজনকেই ফেরান নেয়া মুমতা হেনা। সবুজ দলের পক্ষে সর্বোচ্চ ১৮ রান করেন রিতু মণি। শেষপর্যন্ত তাদের ইনিংস থামে ৩৬ ওভারে ৭২ রানে অলআউট হওয়ার মাধ্যমে।

নীল দলের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নিয়েছেন জাহানারা আলম ও মুমতা হেনা। এছাড়া অধিনায়ক সালমা ২টি ও রাবেয়া খান ১টি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ৯ রানে সাজঘরে ফেরেন মুরশিদা খাতুন। দ্বিতীয় উইকেট জুটিতে ৩০ রানের জুটি গড়েন শামীমা সুলতানা ও ফারজানা হক পিঙ্কি। ৩১ রানে প্যাভিলিয়নে ফেরেন শামীমা।

এরপর আর উইকেট হারায়নি নীল দল। ফারজানা ও ইসমা তানজিমের অবিচ্ছিন্ন ১৮ রানের জুটিতে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় নীল দল। ফারজানা ৩২ বলে ২৮ ও তানজিম ১ রানে অপরাজিত ছিলেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: