ADS
হেডলাইন
◈ লকডাউনে খাবার হোটেল রাত-দিন কতক্ষণ খোলা থাকবে ◈ মোস্তাফিজকে একাদশে রেখে ফিল্ডিংয়ে রাজস্থান ◈ মঙ্গলের আকাশে প্রথম হেলিকপ্টার উড়বে বুধবার ◈ মসজিদে তারাবিসহ প্রতি ওয়াক্তে সর্বোচ্চ ২০ জন ◈ কর্মক্ষেত্র এলাকা ত্যাগ না করতে মাঠকর্মীদের এলজিইডি মন্ত্রীর নির্দেশ ◈ বেঁচে থাকলে পহেলা বৈশাখ-ঈদ অনেক পাবেন: ওমর সানী ◈ নীরবেই শেষ হলো এবারের একুশে বইমেলা ◈ ভালো আছেন খালেদা জিয়া: চিকিৎসক ◈ আসামির উপস্থিতি ছাড়াই চলবে জামিন ও রিমান্ড শুনানি ◈ লকডাউনে বন্ধ থাকবে সব বাণিজ্যিক ব্যাংক ◈ কে জিতবে, মোস্তাফিজের রাজস্থান নাকি গেইলের পাঞ্জাব? ◈ জুমা-তারাবির বিষয়ে নির্দেশনা দেবে ধর্ম মন্ত্রণালয় ◈ একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু, শনাক্ত ৭২০১ ◈ শ্রীলঙ্কায় পৌঁছেছেন টাইগাররা ◈ কাপ্তাইয়ে ফুল ভাসিয়ে পালিত হচ্ছে বৈসাবী উৎসব ◈ লকডাউনে জরুরি প্রয়োজনে চলাচল করতে পাস দেবে পুলিশ ◈ শফী হত্যা মামলায় বাবুনগরী-মামুনুলসহ ৪৩ জনের বিরুদ্ধে চার্জশিট ◈ মামুনুলদের হাতে ইসলাম নিরাপদ নয়: প্রাণিসম্পদ মন্ত্রী ◈ সার্বভৌমত্ব রক্ষায় প্রশিক্ষিত সশস্ত্র বাহিনী অপরিহার্য: প্রধানমন্ত্রী ◈ অমর একুশে বইমেলার পর্দা নামছে আজ, নেই কোন আনুষ্ঠানিকতা
হোম / অর্থনীতি / বিস্তারিত
ADS

মাছ-মাংস-সবজির বাজারে আগুন

৬ মার্চ ২০২১, ১:৫৯:০০

ইলিশের দাম বেড়েছে হালিতে প্রায় হাজার টাকা। কাঁচাবাজারে বাড়তি দামে সবজি বিক্রি করছেন বিক্রেতারা। ঊর্ধ্বমুখী মাংসের বাজারও। দাম বেড়েছে মাছের। মনে হচ্ছে রাজধানীর বাজারগুলোতে আগুন গেছে। ইলিশের প্রজনন মৌসুম বিবেচনায় দেশের পাঁচটি অভয়াশ্রমে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত জাটকা ও ইলিশসহ সব ধরনের মাছ ধরা, পরিবহন ও বিক্রিতে রয়েছে নিষেধাজ্ঞা। তবে, রাজধানীর বাজারে এলে দেখা মিলবে রুপালি ইলিশের। বিক্রি কিছুটা কম হলে বড় আকারের প্রতি হালি ইলিশের দাম বেড়েছে ৮০০ থেকে এক হাজার টাকা। মাছ বিক্রেতারা বলেন, ১ কেজি ২০০ গ্রাম ওজনের ইলিশ মাছের দাম ১২শ’ টাকা কেজি। আর ১ কেজি ওজনের মাছের দাম ১১শ’ টাকা কেজি। কেজিতে ১৫০-২০০ দাম বেড়েছে। বাজারে লাগাতার বাড়ছে মুরগির দাম। বেড়েছে গরু ও খাসির মাংসের দামও। মাংস বিক্রেতারা বলেন, আগে প্রতি কেজি গরুর মাংসের দাম ছিল ৫০০ টাকা থেকে ৫৫০ টাকা। আর এখন ৫৫০ টাকা থেকে ৬০০ টাকা। আর খাসি হলো ৮৫০ থেকে ৯০০ টাকা কেজি। মাস দেড়েক পর মাংসের বাজার আবার নিম্নমুখী হবে বলে জানান বিক্রেতারা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: