ADS
হেডলাইন
◈ যাদের অট্টালিকা-ফ্ল্যাট-বাড়ি সবই আছে, তাদের আরও লাগবে কেন: প্রধানমন্ত্রী ◈ দ্বিতীয় পরীক্ষাতেও করোনা নেগেটিভ সাকিব ◈ এবার মমতাকে ‘রাক্ষসী’ বললেন কঙ্গনা রানাউত ◈ করোনা থেকে বাঁচতে কোন মাস্ক বেশি নিরাপদ ◈ ঈদে ঘরেই ভ্রু প্লাক করবেন যেভাবে ◈ ইফতারে মজাদার গার্লিক ব্রেড তৈরি করবেন যেভাবে ◈ সোহরাওয়ার্দীর গাছ কাটা বন্ধে ৬ সংগঠন ও এক ব্যক্তির রিট ◈ আগামী তিনদিন ঝড়-বৃষ্টি বাড়তে পারে ◈ খালেদা জিয়ার আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ◈ চলছে বিজিবির টহল, তবুও যাত্রী নিয়ে ছাড়লো ফেরি ◈ ড. ওয়াজেদ মিয়ার আদর্শ নতুন প্রজন্মের পাথেয় হয়ে থাকবে: রাষ্ট্রপতি ◈ করোনায় বেসামাল ভারত, সংক্রমণ চার লাখের নিচে নামছেই না ◈ মা দিবসের শুভেচ্ছা জানালেন সাকিব ◈ ২৭ দিন পর করোনামুক্ত খালেদা জিয়া ◈ দেশবরেণ্য পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী আজ ◈ সাদিক খান আবারও লন্ডনের মেয়র ◈ ফেরিঘাটে মানুষের পারাপার ঠেকাতে বিজিবি মোতায়েন ◈ ভারত মহাসাগরে আছড়ে পড়লো চীনা রকেটের ধ্বংসাবশেষ ◈ আজ পবিত্র লাইলাতুল কদর ◈ বিশ্ব মা দিবস আজ
হোম / বিনোদন / বিস্তারিত
ADS

মাফিয়া চরিত্রে আলিয়া ভাট, কে সেই মাফিয়া? (ভিডিও)

২৮ মার্চ ২০২১, ৯:৩০:৫৮

মুম্বাইয়ের কুখ্যাত মাফিয়া গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ের চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট। ওই মাফিয়া তবে ছবি মুক্তির আগেই কাহিনীকে বিকৃত করার অভিযোগ করেছেন গাঙ্গুবাইয়ের দত্তক ছেলে বাবুজি শাহ। তিনি ওই সিনেমার স্থগিতাদেশ চেয়ে মামলা করেছেন।

তার দাবি, ওই সিনেমায় তার মায়ের ও পরিবারের প্রাইভেসি লংঘন করা হয়েছে। এছাড়া কাহিনীতে কিছু তথ্য ভুল দেয়া হয়েছে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

এই নিয়ে আলিয়া ভাট, লেখক হুসেন জাইদি এবং পরিচালক সঞ্জয় লীলা বানসালিকে ২১ মে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সঞ্জয়-আলিয়ার এই ছবি মুক্তি পাওয়ার কথা ছিল গত বছরেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, গত বছরের ১১ সেপ্টেম্বরে ছবিটি মুক্তি পাওয়ার কথা থাকলেও করোনামহামারীর কারণে তা মুক্তি পেতে দেরি হচ্ছে। এর মাঝেই পরিচালক সঞ্জয় লীলা বানসালি করোনায় আক্রান্ত হন। তার করোনা নেগেটিভ হওয়ার পর পুনরায় শুটিং শুরু হয়। আগামী ৩০ জুলাই বহুল আলোচিত এ সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে।

আলিয়া ভাটকে নিয়ে ট্রল

এদিকে গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড় সিনেমার টিজার মুক্তির পর এই আলিয়া ভাটকে উদ্দেশ্য করে নানা ধরনের ট্রলিং এর ঝড় উঠে। অনেকেই বলেন, গাঙ্গুবাঈ এর চরিত্রের জন্য আলিয়া ভাটকে অনেকটাই ছোট মনে হচ্ছে। এরকম এক ভারী চরিত্রের জন্য হয়তো দিপিকা পাদুকন বা বিদ্যা বালানের মতন অভিনেত্রীর প্রয়োজন ছিল। এমনকি ফ্লিপকার্টে যে অ্যাডগুলোতে শিশুদের বড়দের মতন ভাব করতে দেখা যায় তার রেফারেন্স টানেন অনেকে। তবে বি-টাউনের সদস্যরা মুগ্ধ আলিয়া ভাটের গাঙ্গুবাঈ এর লুক দেখে।

প্রথমে গাঙ্গুবাঈ চরিত্রের জন্য সঞ্জয়লীলা বনশালির পছন্দ ছিলেন রানি মুখোপাধ্যায়। তবে রানি রাজি না হলে তিনি আলিয়াকে বেছে নেন।

যেভাবে মাফিয়া হয়ে উঠেন গাঙ্গুবাই

গাঙ্গুবাঈ ছিলেন গুজরাটের কাঠিওয়ারের বাসিন্দা। ছোট বয়সেই তাকে জোর করে দেহ ব্যবসায় নামানো হয়। পরবর্তীকালে মুম্বাইয়ের কামতাপুর এলাকায় নিজের কোঠা চালাতেন। ছোটবেলায় গাঙ্গুবাঈ অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখতেন। তবে মাত্র ১৬ বছর বয়সে গাঙ্গুবাঈ তার বাবার হিসাবরক্ষকের প্রেমে পড়েন এবং তাকে বিয়ে করে মুম্বাইয়ে চলে আসেন। ওই ব্যক্তিই তাকে মাত্র ৫০০ টাকার বিনিময়ে বিক্রি করে দেন বলে জানা যায়।

মাফিয়া ডন করিম লালার গ্যাংয়ের এক সদস্য গাঙ্গুবাঈকে ধর্ষণ করে, যার বিচার চেয়ে গাঙ্গুবাঈ করিমলালার সঙ্গে দেখা করেন এবং তাকে রাখি বেঁধে ভাই বানিয়ে নেন। আর এরপরই কামতাপুর এলাকা গাঙ্গুবাঈয়ের রাজত্ব শুরু হয়।

সেই সত্য ঘটনা অবলম্বনে হুসেন জাইদি লেখেন বিখ্যাত উপন্যাস ‘মাফিয়া কুইন অফ মুম্বাই’। ওই বইয়ের অবলম্বনে এই ছবি বানাচ্ছেন সঞ্জয়লীলা বনশালি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: