ADS
ব্রেকিং নিউজঃ
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

মেডিকেল ভর্তি পরীক্ষা পেছাতে হাইকোর্টে রিট

২২ মার্চ ২০২১, ৮:১০:৩৬

আগামী ২ এপ্রিল ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষা পেছাতে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। ঝালকাঠির নলছিটির নাগরিক তাইমুর খান বাপ্পির পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদনটি দাখিল করেন আইনজীবী মুনতাসির মাহমুদ রহমান। সোমবার এ রিট আবেদনের তথ্য নিশ্চিত করেন আইনজীবী। আইনজীবী জানান, রিট আবেদনকারী নিজেকে দেশের সচেতন নাগরিক হিসেবে রবিবার রিট আবেদনটি দাখিল করা হয়েছে।

রিট আবেদনে স্বাস্থ্য ও শিক্ষা সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

আগামী ২ এপ্রিল সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের এমবিবিএস এবং ৩০ এপ্রিল ডেন্টাল কলেজ ও ইউনিটগুলোর বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষা। এই ভর্তি পরীক্ষা পেছানোর দাবিতে প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, শিক্ষামন্ত্রী, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে স্বারকলিপি প্রদান ও বিভিন্ন স্থানে মানববন্ধন কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। কিন্তু পরীক্ষা পেছানোর কোনো ঘোষনা না আসায় রিট আবেদন করা হয়।

আইনজীবী জানান, কভিড-১৯ মহামারির সময়ে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। এখন পর্যন্ত কোনো পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সময়সূচী ঘোষণা করা হয়নি। বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি পরীক্ষা নেওয়া হবে ঈদের পর। এ অবস্থায় কোন বিবেচনায় মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হলো? এটি বৈষম্যমূলক। একারণে রিট আবেদন করা হয়েছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: