ADS
হেডলাইন
◈ ঢালাওভাবে বিদেশি পরামর্শক নিয়োগ নয়: প্রধানমন্ত্রী ◈ সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি জাতীয় পার্টির ◈ ভুল স্বীকার করলেন নোবেল ◈ লিবিয়া উপকূলে নৌকাডুবি, ৩৩ বাংলাদেশি উদ্ধার ◈ স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ ব্রিফিং বর্জনের ঘোষণা ◈ নথিগুলো প্রকাশ পেলে দেশের ক্ষতি হয়ে যেত: স্বাস্থ্যমন্ত্রী ◈ জুনে স্কুল-কলেজ খুলতে চায় শিক্ষা মন্ত্রণালয় ◈ রোজিনা বৃহস্পতিবার জামিন পাবেন, আশা স্বরাষ্ট্রমন্ত্রীর ◈ বাংলা একাডেমির সভাপতি হলেন অধ্যাপক রফিকুল ইসলাম ◈ মুক্তির দিনেই ইতিহাস গড়েছে সালমানের ‘রাধে’ ◈ বাংলাদেশ-শ্রীলঙ্কা চূড়ান্ত সময়সূচি ◈ নেত্রকোনায় বজ্রপাতে সাতজনের মৃত্যু ◈ এবার রেড ক্রিসেন্ট ভবনে ইসরাইলি বিমান হামলা ◈ কাশিমপুর কারাগারে সাংবাদিক রোজিনা ◈ বিসিবির সম্প্রচার স্বত্ব কিনল বাংলাদেশি প্রতিষ্ঠান ◈ সিলেটে ছুরিকাঘাতে চীনা নাগরিক নিহত ◈ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত ◈ রাজধানীতে স্বস্তির বৃষ্টি ◈ করোনায় আরও ৩০ মৃত্যু, শনাক্ত ১২৭২ ◈ করোনার বছরেও শীর্ষ রেমিট্যান্স আহরণকারী দেশের তালিকায় বাংলাদেশ
হোম / প্রবাস / বিস্তারিত
ADS

যুক্তরাষ্ট্রে বেড়েই চলছে সহিংসতা, আতঙ্কে প্রবাসী বাংলাদেশিরা

২৪ মার্চ ২০২১, ১০:৪৩:৪১

যুক্তরাষ্ট্রে দিন দিন বন্দুক হামলাসহ সহিংস ঘটনা বেড়েই চলেছে। দেশটিতে এক সপ্তাহে সাতটি বন্দুক হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছেন। এদিকে কলোরাডোতে বন্দুক হামলার পর এখন স্তব্ধ পুরো বোল্ডার শহর। সেখানে বসবাসকারী বাংলাদেশিরা নিরাপদে থাকলেও একের পর এক হামলার ঘটনায় তারা আতঙ্কিত। বন্দুক নিয়ন্ত্রণ আইন যথাযথভাবে কার্যকর করার ওপর জোর দিয়েছেন তারা।

গত সপ্তাহে জর্জিয়ার আটলান্টায় তিনটি ম্যাসাজ পার্লার ও স্পাতে ছয় এশীয় নারীসহ আটজনকে গুলি করে হত্যা করা হয়। সপ্তাহ না ঘুরতেই আবার কলোরাডোর বোল্ডার শহরে বন্দুক হামলায় ১০ জন নিহত হন। স্তম্ভিত যুক্তরাষ্ট্রের মানুষ। বোল্ডার শহরের কাছেই বসবাস করেন বাংলাদেশের কথাসাহিত্যিক জ্যোতিপ্রকাশ দত্ত। ঘটনার নিন্দা জানিয়েছেন তিনি।

কলোরাডো লেখক ও সাহিত্যিক জ্যোতিপ্রকাশ দত্ত বলেন, ওই শহরে আমরা অনেক দিন বসবাস করেছি। আর যে মার্কেটে ঘটনা ঘটেছে সেখানেও যাওয়া-আসা ছিল।ঘটনাটি অত্যন্ত নিন্দনীয়।

কলোরাডোয় বসবাস করা লেখক পূরবী বসু মনে করেন, বন্দুক আইন পরিবর্তন এবং অস্ত্র বিক্রি নিয়ন্ত্রণ করা না গেলে এ ধরনের হামলা বন্ধ করা কঠিন।

গত ১৬ মার্চ আটলান্টায় আটজনকে গুলি করে হত্যা করা হয়। ২০ মার্চ টেক্সাসের ডালাসে একটি নৈশক্লাবে বন্দুকধারীর হামলায় এক তরুণী নিহত হন। একই দিন পেনসিলভানিয়ার ফিলাডেলফিয়ায় একটি আবাসিক এলাকায় গুলিতে মারা যান আরও একজন। এসব ঘটনায় আহত হন আরও অনেকে।

বর্ণবৈষম্য, বিদেশিদের প্রতি ঘৃণা এবং নারীবিদ্বেষের মতো ঘটনা যুক্তরাষ্ট্রে দিন দিন বাড়ছে। প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, এ ঘটনাগুলোকে আমেরিকা আর মেনে নিতে পারে না। তাহলে কী করবেন তিনি? সবাই তাকিয়ে আছেন সেদিকে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: