ADS
হেডলাইন
◈ উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ এখন প্রতিষ্ঠা পেয়েছে: প্রধানমন্ত্রী ◈ ইসরায়েলকে ৭৩ কোটি ডলার মূল্যের অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র ◈ রিমান্ডে রাজি হলেও আদালতে ভোল পাল্টালেন বাবুল ◈ আগামী ৭ দিন পর লকডাউনের ব্যাপারে নতুন সিদ্ধান্ত ◈ ‘আওয়ামী লীগকে মায়ের স্নেহে চারবার রাষ্ট্রক্ষমতায় নিয়েছেন শেখ হাসিনা’ ◈ ব্যাংক কোম্পানি আইনে জরিমানার সঙ্গে ফৌজদারি মামলার বিধান আসছে ◈ বঙ্গবন্ধুর পরিবারের সদস্যরা পাবেন এসএসএফের নিরাপত্তা ◈ বাংলাদেশে করোনার চারটি ভ্যারিয়েন্ট পাওয়া গেছে ◈ আইপিএল বন্ধের পর বিস্ফোরক তথ্য ফাঁস ◈ কোয়ারেন্টাইনে ধর্ষণ: গ্রেপ্তারের পর বরখাস্ত পুলিশ কর্মকর্তা ◈ বাংলাদেশ এগিয়ে যাবেই : প্রধানমন্ত্রী ◈ যে কারণে মৃত ব্যক্তির গোসলের পানিতে বরই পাতা দেয়া হয় ◈ রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে বরবটির সালাদ খান ◈ ইনস্টাগ্রাম প্রোফাইল এডিট করবেন যেভাবে ◈ মাছের মাথা দিয়ে সুস্বাদু মুড়িঘণ্ট ◈ রুক্ষ চুল সতেজ করতে কফি ◈ নোবেলের বিরুদ্ধে জিডি ◈ ঢাকাসহ সারাদেশে কালবৈশাখীর পূর্বাভাস ◈ পশ্চিমবঙ্গের ৪ মন্ত্রী গ্রেফতার, আদালতের কড়া প্রশ্নের মুখে সিবিআই ◈ শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়ার পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

শুক্রবার কোভিড পজিটিভ, রোববার ব্যাটিংয়ে নেমে ৯০ রান!

৭ মার্চ ২০২১, ২:০৪:৪১

৩০ ওভার খেলার পর জানা গেল মাঠের এক খেলোয়াড়ের করোনা পজিটিভ। এ খবর শোনার পর পরই তড়িঘড়ি করে ম্যাচ বন্ধের সিদ্ধান্ত নেয় ম্যাচ অফিসিয়াল। শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আয়ারল্যান্ড উলভস ও বাংলাদেশ ইমার্জিং দলের মধ্যকার ম্যাচে ঘটে এ ঘটনা। ম্যাচ অফিসিয়াল থেকে জানানো হয়, আয়ারল্যান্ডের একাদশে থাকা পেসার রুহান প্রিটোরিয়াস করোনাভাইরাসে আক্রান্ত। যে কারণে ম্যাচটি ওই দিনের জন্য পরিত্যক্ত করা হয়। ওই ঘটনার দুই দিনের মাথায় রোববার সেই প্রিটোরিয়াসকে দেখা গেল মাঠে। আইরিশদের হয়ে ইনিংস ওপেন করতে নেমে তিনি করলেন ৯০ রান! অবিশ্বাস্য হলেও একদিন পরেই তার করোনা রিপোর্ট নেগেটিভ আসে। তাই রোববারের বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নামতে কোনো বাধা ছিল না তার। শুধু প্রিটোরিয়াসের বেলায়ই নয়, শনিবার রাতে পাওয়া রিপোর্টে নেগেটিভ হন দুদলের সবাই। তাই সূচি অনুযায়ী রোববার সকালে চট্টগ্রামে শুরু হয় একদিনের ম্যাচের সিরিজের দ্বিতীয় ম্যাচ। আর ম্যাচে ফিরেই দুর্দান্ত ইনিংস খেললেন একদিনেই করোনা থেকে মুক্তি পাওয়া রুহান প্রিটোরিয়াস। এদিকে প্রিটোরিয়াসের করোনা পজিটিভ রিপোর্টটি ভুল হতে পারে বলে ধারণা করছেন চট্টগ্রামে থাকা প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। ম্যাচ পরিত্যক্ত হওয়ার দিনই গণমাধ্যমকে তিনি বলেছিলেন, আয়ারল্যান্ডের ক্রিকেটাররা এখানে আসার পর ওদের একজনের পজিটিভ এসেছিল। তাকে ২৪ ঘণ্টা আলাদা রাখা হয়েছিল। পরের পরীক্ষায় নেগেটিভ আসে। এবারও তেমন কিছু হতে পারে। যে ক্রিকেটারের পজিটিভ এসেছে তার কোনো লক্ষণই নেই। হাঁচি-কাশি-জ্বর কিছুই নেই। কিছু থাকলে তো বোলিং করতে পারত না। একদম ঠিক আছে সে। ২৪ ঘণ্টা আইসোলেশনে থেকে ফিরে আজ মাঠে ওপেনার হিসাবে নামেন ৩০ বছর বয়সী প্রিটোরিয়াস। জেমস ম্যাককলামের সঙ্গে মিলে গড়েন ৮৮ রানের উদ্বোধনী জুটি। দ্বিতীয় উইকেটে স্টিফেন ডোহেনির সঙ্গে ৮৫। বাংলাদেশের বাঁহাতি স্পিনার রকিবুল হাসানের স্পিনে রিভার্স সুইপ করতে গিয়ে বোল্ড হন প্রিটোরিয়াস। এর আগেই খেলে ফেলেন ১২৫ বলে ৯০ রানের দুর্দান্ত এক ইনিংস। এ প্রতিবেদন লেখার সময় নির্ধারিত ৫০ ওভারে আয়ারল্যান্ডের সংগ্রহ ৭ উইকেটে ২৬৩ রান। বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট শিকার করেছেন সুমন খান ও রকিবুল হাসান। একটি করে পেয়েছেন মুকিদুল ইসলাম ও শফিকুল ইসলাম।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: