ADS
হেডলাইন
◈ করোনায় মারা গেলেন আইনজীবী রোজিনা ◈ জনসমাগম কমাতে অলি-গলিতে ব্যারিকেড ◈ ফের ফিফা র‌্যাংকিংয়ে প্রবেশ করল বাংলাদেশের মেয়েরা ◈ এইচএসসির সাধারণ ও মেধাবৃত্তির ফল প্রকাশ ◈ অর্জিত স্বাধীনতাকে সমুন্নত রাখতে হবে : প্রধানমন্ত্রী ◈ ১৭ এপ্রিল লকডাউনে আটকেপড়া প্রবাসী কর্মীদের জন্য বিশেষ ফ্লাইট চালু ◈ রফিকুল ইসলাম মাদানী দুই দিনের রিমান্ডে ◈ ঐতিহাসিক মুজিবনগর দিবস আগামীকাল ◈ মাওলানা জুবায়ের আহমেদ গ্রেপ্তার ◈ থানার ভেতরেই ঘুষি দিয়ে বৃদ্ধকে মেরে ফেললেন আ’লীগ নেতা ◈ নকল ও মেয়াদোত্তীর্ণ করোনা টেস্টিং কিটসহ আটক ৯ ◈ এক দিনে করোনায় ১০১ জনের মৃত্যুর রেকর্ড ◈ রবিবার চালু হচ্ছে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল ◈ দ. কোরিয়ায় বাংলাদেশিদের ভিসা নিষেধাজ্ঞা, আজ থেকেই কার্যকর ◈ হেফাজত নেতাদের জিজ্ঞাসাবাদে বেরিয়ে এল মামুনুলকাণ্ডের চাঞ্চল্যকর তথ্য ◈ রোজায় আরেক দফায় বাড়লো পণ্যের দাম ◈ ইফতারে ডাবের পানি কেন জরুরি? ◈ যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলা, নিহত ৮ ◈ আমেরিকার প্রেসিডেন্ট হতে চান ‘দ্য রক’ ◈ লকডাউনেও মসজিদে মসজিদে মুসল্লিদের ঢল
হোম / জাতীয় / বিস্তারিত
ADS

সমাজের সাথে সাথে পুলিশকে পরিবতণ করতে হবে: আইজিপি

২২ মার্চ ২০২১, ৬:৫৩:০৬

বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, গত ১২ বছরে বর্তমান সরকারের অধীনে দেশ অনেক উন্নত হয়েছে। এসময় আইজিপি পুলিশ অফিসারদের উদ্দেশ্যে বলেন, সমাজের সাথে সাথে নিজেদেরকে পরিবতণ করতে হবে।

সোমবার (২২ মার্চ) সকাল সাড়ে ১১ টায় রাজধানীর রাজারবাগ বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে জেন্ডার রেসপন্সিব পুলিশিং: এন এপ্রোচ অফ বাংলাদেশ পুলিশ এন্ড বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক (বিপিডব্লিউএন) আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, এক সময় দারিদ্র্য, অসুখ, নারীরা অশিক্ষা ছিল আমাদের নিত্য সহচর। মানুষের বিভিন্ন সমস্যা ছিলো। অভাব ছিল নিত্যসঙ্গী। আজ দেশ কোথায় এসেছে ? এ যাত্রা সহজ ছিল না। মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে এ উন্নয়নের পেছনে আমাদের শ্রম, ঘাম রয়েছে, প্রতিজ্ঞা, প্রত্যয় রয়েছে। দেশের মানুষ অহর্নিশ পরিশ্রম করেছে। সেই সাথে নারীরা পরিশ্রম করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

তিনি বলেন, জাতি হিসেবে আমরা অনেক দূর এসেছি, আমাদের যেতে হবে বহুদূর। আমাদের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ ঘটেছে। তিনি বলেন, ২০০০ সালের পরে যাদের জন্ম তারা এদেশের অনেক ইতিহাস চোখে দেখি নাই, কি মানবিক স্থায়ী ছিল! আজ কোথায় আমরা।

আইজিপি বলেন, দেশকে সামনের দিকে এগিয়ে নেয়ার প্রত্যয় বাস্তবায়নে নারী পুরুষ সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে ১৮ কোটি মানুষের ৩৬ কোটি হাতের সম্মিলিত প্রয়াসে আমাদের উন্নয়নশীল দেশে উত্তরণ ঘটেছে। ২০৪১ সালে ধনী দেশে পরিণত হওয়ার মধ্য দিয়ে আমাদেরকে ‘সোনার বাংলার’ গর্বিত বন্দরে উপনীত হবে।

তিনি বলেন, বর্তমান আমাদের দেশ অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে উঠেছে। আগে নারীদের শিক্ষা ব্যবস্থা থেকে শুরু করে বিভিন্ন ভাবে পিছিয়ে ছিল, সেই তুলনায় আজকের নারীরা আগামীর ভবিষ্যৎটার ক্ষেত্রে নারীরা বিশেষ অবদান রাখছে। আজ পুলিশের অসংখ্য নারী কাজ করছে। যার জন্য আমরা বাংলাদেশ পুলিশ গর্বিত।

ড. বেনজীর আহমেদ বলেন, ১৯৭১ সালে এদেশের দারিদ্র্যতার কঠোর রূপ দেখেছি খুব কাছ থেকে। এসব দারিদ্র্যতার বিভীষিকাময় ইতিহাস মনে পড়লে এখনও শিহরিত হই। আজ নারীরা দেশের বিভিন্ন স্থানে বিশেষ দায়িত্ব নিয়ে কাজ করে যাচ্ছে। যা এক সময় ছিল খুব কঠিন কাজ। এজন্য বলি এসেছি অনেক দূর যেতে হবে বহুদূর।

তিনি বলেন, এখন থেকে পুলিশের নিয়োগের সংখ্যা নয়, যোগ্যতা নিশ্চিত করা হবে। সেই সাথে নারী পুলিশ কর্মকর্তা নিয়োগে আলাদা নিয়োগ দেওয়া হবে।

আইজিপি বলেন, পুলিশকে আরো আধুনিক করার জন্য আমরা কাজ করে যাচ্ছি ইনশাল্লাহ প্রতিটা সেক্টরেই পুলিশের সেবার মান ঊর্ধ্বে থাকবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: