ADS
হেডলাইন
◈ একদিনের রিমান্ডে অভিনেত্রী রোমানা স্বর্ণা ◈ মিস ইউনিভার্স হওয়ার স্বপ্নভঙ্গ মিথিলার ◈ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার ◈ হেফাজত নেতা কোরবান আলী কাসেমী গ্রেফতার ◈ মনমোহনের পর এবার করোনায় আক্রান্ত রাহুল গান্ধী ◈ সীমিত পরিসরেই চলবে ব্যাংক, পুঁজিবাজার ও বিমা অফিস ◈ করোনায় আরও ৯১ জনের প্রাণহানি ◈ শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা ◈ ৬ নিয়ম মানলেই রমজানে পানি পিপাসা কম লাগবে ◈ দেশে ই-স্টোর চালু করবে ভিভো ◈ টিকা নিয়েও করোনা আক্রান্ত জিৎ ◈ ইফতারে পাওয়ার ড্রিংক পুদিনার শরবত ◈ বিব্রতকর সমস্যা ব্রণ ◈ ৭৬ বছরে আবুল হায়াতের করোনা জয় ◈ সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়ল বিমানের বিশেষ ফ্লাইট ◈ ২৮ এপ্রিল পর্যন্ত কঠোর লকডাউনের প্রজ্ঞাপন জারি ◈ রিমান্ডে মুখ খুলতে শুরু করেছেন মামুনুল হক ◈ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হেফাজত নেতাদের বৈঠক ◈ করোনা: ভারতে মৃত্যুর রেকর্ড ◈ কোম্পানীগঞ্জে আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচিতে উত্তেজনা, ককটেল হামলা
হোম / টিপস / বিস্তারিত
ADS

সহজ উপায়েই দীর্ঘ ও ঘন হবে চোখের পাপড়ি

৭ মার্চ ২০২১, ৫:৩৪:৪১

চোখের সৌন্দর্য ফুটিয়ে তুলতে মেয়েরা অনেক উপায় অবলম্বন করেন। চোখের পাপড়ি যদি দীর্ঘ ও বাঁকানো হয় চোখের সৌন্দর্য যেন অনেকাংশে বেড়ে যায়। কিন্তু খুব কম জনেরই দীর্ঘ ও ঘন চোখের পাপড়ি থাকে। আপনার চোখের পাপড়ি যদি ছোট এবং কম ঘন হয়, তবে ঘরোয়া উপায়ে চোখের পাপড়ি দীর্ঘ ও ঘন করতে পারেন। ক্যাস্টর অয়েল এবং অলিভ অয়েল ক্যাস্টর অয়েলের সঙ্গে অলিভ অয়েল চোখের পাপড়ি দীর্ঘ করার ক্ষেত্রে খুবই কার্যকরী। এর জন্য এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল এবং এক্সট্রা ভার্জিন ক্যাস্টর অয়েল ব্যবহার করুন। এই মিশ্রণটি প্রস্তুত করার জন্য, যে পরিমাণ অলিভ অয়েল নেবেন তার অর্ধেক পরিমাণ ক্যাস্টর অয়েল নিন এবং দুটি উপাদান মিশ্রিত করে একটি বন্ধ শিশিতে ভরে রাখুন। প্রতিদিন ঘুমোতে যাওয়ার আগে তুলো দিয়ে এটি আপনার চোখের পাপড়ির লোমে লাগান। সারারাত রেখে দিন। কয়েক সপ্তাহের মধ্যেই ফল পাবেন। মাস্কারা আপনার যদি নাইট পার্টি বা ডেটে যাওয়ার থাকে তবে চোখের পাপড়ির লোমে সঠিকভাবে মাস্কারা লাগান। এতে চোখের পাপড়ি দীর্ঘ এবং ঘন দেখতে লাগবে। এই পদ্ধতিটি সবচেয়ে বেশি ব্যবহৃত হয়। ময়েশ্চরাইজার চোখের পাপড়ি দীর্ঘ ও ঘন দেখাতে ময়েশ্চরাইজার লাগাতে পারেন। চোখের পাপড়ি ঘন করার এটি সহজ উপায়। ভ্যাসলিন ছোট চোখের পাপড়ি দীর্ঘ করতে ভ্যাসলিন সবচেয়ে সহজ উপায়। রাতে ঘুমোনোর আগে চোখের পাপড়িয় হালকা ভ্যাসলিন প্রয়োগ করুন। ভিটামিন ই ক্যাপসুল চোখের পাপড়ি দীর্ঘ এবং ঘন করতে ভিটামিন-ই প্রয়োগ করুন। চোখের পাপড়িয় সরাসরি অল্প পরিমাণে ভিটামিন-ই প্রয়োগ করুন। চোখের পাপড়ি বৃদ্ধিতে এই পদ্ধতি অনুসরণ করুন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: