ADS
ব্রেকিং নিউজঃ
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

সুপ্রিম কোর্ট বারে শেষ দিনের ভোট চলছে

১১ মার্চ ২০২১, ১২:৪৫:০৬

সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) নির্বাচনের শেষ ও দ্বিতীয় দিনের ভোটগ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (১১ মার্চ) সকাল ১০টা থেকে আইনজীবীরা তাদের ভোট প্রদান শুরু করেছেন। দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোট প্রদান ও গ্রহণ চলবে। আজ ভোটগ্রহণ শেষে রাতে ভোট গণনা করে ফলাফল ঘোষণা করা হবে।

নির্বাচনের প্রথমদিন বুধবার (১০ মার্চ) দুই হাজার ৮২৩ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির এবারের নির্বাচনে মোট ভোটার সাত হাজার ৭২২ জন। নির্বাচনে মোট ১৪টি পদের প্রতিটিতে একটি করে ভোট প্রয়োগ করছেন আইনজীবীরা। নির্বাচনী কেন্দ্রের ভেতর মোট ৬১টি বুথে আলাদাভাবে ভোট দিচ্ছেন তারা।

নিয়ম অনুযায়ী ভোটকেন্দ্রের বুথে মোবাইলফোন, ক্যামেরা কিংবা অন্যকোনো ডিভাইস নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। নির্বাচন পরিচালনা কমিটির প্রধান অবসরপ্রাপ্ত বিচারপতি এ এফ এম আবদুর রহমান বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নির্বাচন সংক্রান্ত সব ধরনের বিধি অনুসরণ করে প্রার্থীরা প্রচার-প্রচারণা চালিয়েছেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য ছাড়া এখানে অন্য কারও প্রচার-প্রচারণা চালানোর সুযোগ কম।

তিনি জানান, ১৪ পদে হবে এ নির্বাচন। এর মধ্যে সাতটি সম্পাদকীয় পদ এবং সাতটি কার্যনির্বাহী সদস্য পদ রয়েছে। দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই এবং প্রত্যাহার শেষে ৫১ জন চূড়ান্তভাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাতটি সম্পাদকীয় পদের বিপরীতে ২৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। সর্বোচ্চ পদ সভাপতি হিসেবে পাঁচজন, দুটি সহ-সভাপতি পদের বিপরীতে ছয়জন, সম্পাদক পদে চারজন, কোষাধ্যক্ষ পদে চারজন এবং দুটি সহ-সম্পাদক পদের বিপরীতে আটজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাকি সাতটি কার্যনির্বাহী সদস্য পদের জন্য ২৪ জন আইনজীবী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: