ADS
ব্রেকিং নিউজঃ
হোম / অর্থনীতি / বিস্তারিত
ADS

সূচ‌কের উত্থা‌নে চল‌ছে লেন‌দেন

১১ মার্চ ২০২১, ১২:৩৯:৪৫

??????????

সূচকের উত্থা‌নের মধ্য দিয়ে দেশের দুই পুঁজিবাজারে চলছে লেনদেন। সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার লেনদেন শুরুর পর থেকে প্রথম এক ঘণ্টায় ডিএসইতে লেনদেন হয়েছে ২৬০ কোটি টাকা। এই সময়ে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স পাঁচ পয়েন্ট বে‌ড়ে অবস্থান করছে পাঁচ হাজার ৫৬৮ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক কিছুটা বেড়ে অবস্থান করছে এক হাজার ২৬৪ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বে‌ড়ে অবস্থান করছে দুই হাজার ১৫৩ পয়েন্টে। আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন ছাড়ায় ২৬০ কোটি ১৩ লাখ ৫৪ হাজার টাকা।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, উল্লিখিত সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩০৬টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৩৩টির। কমেছে ৭৪টির। অপরিবর্তিত রয়েছে ৯৯টি কোম্পানির শেয়ারের দর।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। শেষ কার্যদিবসে সিএসইতে লেনদেনে অংশ নেয়া ৯১টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৪১টির। কমছে ২৩টির। আর দর অপরিবর্তিত আছে ২৭টি কোম্পানির শেয়ারের দর।

আলোচ্য সময়ে সিএসইতে মোট লেনদেন হয়েছে ১০ কোটি ১১ লাখ ২৮ হাজার ৩৯৮ টাকা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: