ADS
হেডলাইন
◈ রাজধানীতে যুবলীগ নেতাকে গুলি, অবস্থা আশঙ্কাজনক ◈ মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইয়ের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক ◈ ওয়ানডে সিরিজ খেলতে ঢাকায় শ্রীলঙ্কা দল ◈ ঈদ ছুটি শেষে খুলেছে অফিস ◈ ভারতে করোনায় মৃত্যু আবারও বাড়ল, একদিনে ৪০৭৭ ◈ পাটুরিয়া ঘাটে ঢাকামুখী মানুষের ঢল ◈ বিধিনিষেধ বাড়ল ২৩ মে পর্যন্ত ◈ মঙ্গলবার উপকূলে আঘাত হানবে ঘূর্ণিঝড় ‘তওকত’, সতর্কতা জারি ◈ রূপচাঁদা মাছের মাসালা ফ্রাই ◈ মেকআপের পর ত্বকের যত্ন ◈ ‘হ্যাকড’ ফেসবুক পেজ ‘উদ্ধার’, থানায় যাচ্ছেন নোবেল ◈ আল-জাজিরার কার্যালয় মাটিতে মিশিয়ে দিল ইসরায়েল ◈ কম পরীক্ষায় ১৩ মাসের মধ্যে সর্বনিম্ন শনাক্ত ◈ ২৩ মে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না ◈ দূরপাল্লার বাস চলা নিয়ে সিদ্ধান্ত জানালেন প্রতিমন্ত্রী ফরহাদ ◈ রাজধানীতে ঝড়ো হাওয়াসহ ঝুম বৃষ্টি ◈ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের চার দশক পূর্তিতে তথ্যচিত্র প্রদর্শনী ◈ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে টিভিতে ‘হাসিনা: এ ডটারস টেল’ ◈ রিমান্ডে মুখ খুলছেন না বাবুল আক্তার ◈ পটুয়াখালীতে দোকানিকে কুপিয়ে হত্যা
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে অভিনন্দন জানিয়ে মার্কিন কংগ্রেসে রেজুলেশন

২১ মার্চ ২০২১, ১০:২৪:৪৮

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে অভিনন্দন জানিয়ে যুক্তরাষ্ট্রের কংগ্রেসে একটি রেজুলেশন উত্থাপন করা হয়েছে।

রেজুলেশনটির মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে দেশটির মানুষকে অভিনন্দন জানানো হয়েছে। সেইসঙ্গে স্বাধীনতা ও গণতন্ত্রের সংগ্রামে বাংলাদেশের মানুষ ও বীর মুক্তিযোদ্ধাদের সাহসের ভূঁয়সী প্রশংসা করা হয়েছে এতে। এছাড়া মিয়ানমারের গণহত্যায় পালিয়ে আসা মানুষদের আশ্রয় দেওয়ার জন্যও বাংলাদেশের প্রশংসা করা হয়েছে এতে।

রেজুলেশনে উল্লেখ করা হয়েছে, ‘শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন।’ এতে বাংলাদেশের মানুষের দীর্ঘ আন্দোলন সংগ্রামের ইতিহাস তুলে ধরা হয়। বলা হয়, এই আন্দোলন সংগ্রামের সমাপ্তি হয়েছিল ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের মধ্য দিয়ে।

নিউ ইয়র্কের জ্যাকসন হাইটস এলাকার ডেমোক্র্যাট কংগ্রেসওম্যান আলেক্সান্দ্রিয়া ওকাসিয়ো-করতেজ ‘কোমেমর‌্যাটিং দ্য ফিফটিয়েথ অ্যানিভার্সারি অব বাংলাদেশ ইন্ডিপেন্ডেন্স’ শিরোনামের রেজুলেশনটি কংগ্রেসে তুলে ধরেন।

রেজুলেশনটি উত্থাপনে ওই ডেমোক্র্যাট কংগ্রেসওম্যানকে সহায়তা করেন হাউসের পররাষ্ট্রবিষয়ক কমিটির চেয়ারম্যান কংগ্রেসম্যান গ্রেগরি মিকস, মিশিগানের কংগ্রেসওম্যান রাশিদা তাইয়্যিব ও ক্যালিফোর্নিয়ার কংগ্রেসম্যান জিমি গোমেজ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: