ADS
ব্রেকিং নিউজঃ
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

হাটহাজারীতে পুলিশ-হেফাজত বৈঠক, সড়ক ছেড়ে মাদরাসায় ছাত্ররা

২৭ মার্চ ২০২১, ৫:৫৮:২৪

চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশ ও জনপ্রতিনিধিদের সঙ্গে হেফাজত ইসলামের নেতাদের দুই দফা বৈঠকের পর আমির জুনায়েদ বাবুনগরীর আহ্বানে সড়ক ছেড়েছে বিক্ষুব্ধ মাদরাসা ছাত্ররা। শুক্রবার (২৬ মার্চ) হাটহাজারী থানায় রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত চলে প্রথম বৈঠক। এরপর রাত ১১টা থেকে আবারও শুরু হয় বৈঠক।

জানা যায়, ওসি প্রত্যাহারসহ হেফাজত নেতাদের পাঁচ দফা দাবি পূরণ না হওয়ায় প্রথম বৈঠকটি ব্যর্থ হয়। পরে রাত ১১টা থেকে আবার বৈঠক শুরু হয়।

বৈঠকের একটু আগে হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী রাত পৌনে ১২টার দিকে মসজিদের মাইকে ছাত্রদের মাদ্রাসায় ফেরার আহ্বান জানালে তাঁরা এরপর সড়ক থেকে মাদ্রাসায় ফিরে যান।

দুই দফা বৈঠকে ছিলেন— স্থানীয় সাংসদ সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, পুলিশের ডিআইজি ও জেলা পুলিশ সুপার, হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব নাসিরউদ্দিন মুনীর, সহকারী অর্থ সম্পাদক আহসান উল্লাহ এবং মাদ্রাসাশিক্ষক মুফতি জসিমউদ্দিন ও ইয়াহিয়া।

বৈঠক শেষে হেফাজত নেতাদের পক্ষ থেকে বলা হয়েছে, তাঁদের কিছু দাবি মেনে নেওয়া হয়েছে। সাংসদ ও ডিআইজি জানান, তাঁরা কিছু দাবি মেনে নিয়েছেন। ঘটনা তদন্ত করে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে দুপুরে হেফাজত অনুসারী মুসল্লিরা মিছিল নিয়ে হাটহাজারী থানার দিকে এগুতে চাইলে পুলিশ বাঁধা দেয়। একপর্যায়ে পুলিশের সঙ্গে তাঁদের সংঘর্ষ হয়। এ সময় হেফাজত অনুসারীদের পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ প্রথমে টিয়ারশেল ছুঁড়ে তাঁদের ছত্রভঙ্গ করার চেষ্টা চালায়। একপর্যায়ে রাবার বুলেট ছুঁড়তে শুরু করে পুলিশ।

এতে তিন মাদরাসা শিক্ষার্থী এবং একজন পথচারীসহ চারজন নিহত হয়। এর প্রতিবাদে বিক্ষুব্ধ ছাত্ররা পরে ছাত্ররা হাটহাজারী–নাজিরহাট সড়ক অবরোধ করেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: