ADS
ব্রেকিং নিউজঃ
হোম / জাতীয় / বিস্তারিত
ADS

২৪ ঘন্টায় করোনায় মারা গেছেন ৩৪, সুস্থ ১,৯৮৫ জন

২৫ মার্চ ২০২১, ৯:৩৮:৪৬

দেশে করোনাভাইরাস শনাক্তের ৩৮১তম দিনে গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছেন ৩৪ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৯৮৫ জন।
গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৩৪ জন মৃত্যুবরণ করেছেন, এদের মধ্যে পুরুষ ২৫ ও নারী ৯ জন। গতকালের চেয়ে আজ ৯ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল মৃত্যুবরণ করেছেন ২৫ জন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৭৯৭ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ। গত ২৩ মার্চ থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ২৭ হাজার ৪৫ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৫৮৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ২৭ হাজার ৫০২ জনের নমুুনা পরীক্ষায় ৩ হাজার ৫৬৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ২০ জন বেশি শনাক্ত হয়েছেন।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ২৬ শতাংশ। আগের দিন এই হার ছিল ১২ দশমিক ৯৭ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ২৯ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৪৫ লাখ ১৪ হাজার ৭৩১ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৮৪ হাজার ৩৯৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৪ লাখ ৩৩ হাজার ১০৪টি হয়েছে সরকারি এবং ১০ লাখ ৮১ হাজার ৬২৭টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৪ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার একই ছিল।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৯৮৫ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ৯১৫ জন। গতকালের চেয়ে আজ ৭০ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ২৯ হাজার ৮৯৪ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৬৭ শতাংশ। গতকাল এই হার ছিল ৯০ দশমিক ৮৯ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ২২ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৭ হাজার ৩২৪ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৭ হাজার ৬৮৩ জনের। গতকালের চেয়ে আজ ৩৫৯টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৫২টি ও বেসরকারি ৭০টিসহ ২২২টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ২৭ হাজার ৪৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২৭ হাজার ৫০২ জনের। গতকালের চেয়ে আজ ৪৫৭টি নমুনা কম পরীক্ষা করা হয়েছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: