ADS
হেডলাইন
◈ হাসপাতাল ছাড়লেন অক্ষয় ◈ ধৈর্যের সঙ্গে ক্রান্তিকাল অতিক্রম করার আহবান তাপসের ◈ লকডাউনে খাবার হোটেল রাত-দিন কতক্ষণ খোলা থাকবে ◈ মোস্তাফিজকে একাদশে রেখে ফিল্ডিংয়ে রাজস্থান ◈ মঙ্গলের আকাশে প্রথম হেলিকপ্টার উড়বে বুধবার ◈ মসজিদে তারাবিসহ প্রতি ওয়াক্তে সর্বোচ্চ ২০ জন ◈ কর্মক্ষেত্র এলাকা ত্যাগ না করতে মাঠকর্মীদের এলজিইডি মন্ত্রীর নির্দেশ ◈ বেঁচে থাকলে পহেলা বৈশাখ-ঈদ অনেক পাবেন: ওমর সানী ◈ নীরবেই শেষ হলো এবারের একুশে বইমেলা ◈ ভালো আছেন খালেদা জিয়া: চিকিৎসক ◈ আসামির উপস্থিতি ছাড়াই চলবে জামিন ও রিমান্ড শুনানি ◈ লকডাউনে বন্ধ থাকবে সব বাণিজ্যিক ব্যাংক ◈ কে জিতবে, মোস্তাফিজের রাজস্থান নাকি গেইলের পাঞ্জাব? ◈ জুমা-তারাবির বিষয়ে নির্দেশনা দেবে ধর্ম মন্ত্রণালয় ◈ একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু, শনাক্ত ৭২০১ ◈ শ্রীলঙ্কায় পৌঁছেছেন টাইগাররা ◈ কাপ্তাইয়ে ফুল ভাসিয়ে পালিত হচ্ছে বৈসাবী উৎসব ◈ লকডাউনে জরুরি প্রয়োজনে চলাচল করতে পাস দেবে পুলিশ ◈ শফী হত্যা মামলায় বাবুনগরী-মামুনুলসহ ৪৩ জনের বিরুদ্ধে চার্জশিট ◈ মামুনুলদের হাতে ইসলাম নিরাপদ নয়: প্রাণিসম্পদ মন্ত্রী
ADS

কণ্ঠশিল্পী ও মুক্তিযোদ্ধা ইন্দ্রমোহন রাজবংশী আর নেই

৭ এপ্রিল ২০২১, ১২:০৯:৫৫

প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন কিংবদন্তি কণ্ঠশিল্পী ও মুক্তিযোদ্ধা ইন্দ্রমোহন রাজবংশী। বুধবার সকাল সোয়া ১০টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ইন্দ্রমোহন রাজবংশী ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক। তাঁর মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে জানান শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জুলফিকার আহমেদ আমিন।

জানা যায়, গত ৪ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় করোনায় আক্রান্ত ইন্দ্রমোহন রাজবংশীকে। এছাড়া তিনি উচ্চ রক্তচাপেও ভুগছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সোমবার আইসিইউতে নেওয়া হয়। বুধবার সেখানেই তিনি মারা গেলেন।

এদিকে, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের আরেক কণ্ঠশিল্পী ফকির আলমগীর জানান, বঙ্গবন্ধু মেডিকেলের আগে মহাখালী ও মালিবাগের দুটি হাসপাতাল চিকিৎসাধীন ছিলেন ইন্দ্রমোহন রাজবংশী।

ইন্দ্রমোহন রাজবংশী মূলত লোকগানের শিল্পী। তিনি ভাওয়াইয়া, ভাটিয়ালী, জারি, সারি, মুর্শিদি ইত্যাদি গান গেয়ে মুগ্ধতা ছড়িয়েছেন গ্রাম-বাংলায়। পরবর্তীতে রবীন্দ্রসংগীত গেযেও নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। সংগীতে বিশেষ অবদানের জন্য ২০১৮ সালে তাকে একুশে পদক দেয় বাংলাদেশ সরকার।

এর আগে গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসের রাতে মারা যান স্বাধীন বাংলা বেতারের প্রথম নারী শব্দসৈনিক নমিতা ঘোষ। তিনিও করোনায় আক্রান্ত ছিলেন। চিকিৎসাধীন ছিলেন পপুলার হাসপাতালে। ২৬ মার্চ দিনগত রাত ১২টায় সেখানেই তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: