ADS
হেডলাইন
◈ ঢালাওভাবে বিদেশি পরামর্শক নিয়োগ নয়: প্রধানমন্ত্রী ◈ সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি জাতীয় পার্টির ◈ ভুল স্বীকার করলেন নোবেল ◈ লিবিয়া উপকূলে নৌকাডুবি, ৩৩ বাংলাদেশি উদ্ধার ◈ স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ ব্রিফিং বর্জনের ঘোষণা ◈ নথিগুলো প্রকাশ পেলে দেশের ক্ষতি হয়ে যেত: স্বাস্থ্যমন্ত্রী ◈ জুনে স্কুল-কলেজ খুলতে চায় শিক্ষা মন্ত্রণালয় ◈ রোজিনা বৃহস্পতিবার জামিন পাবেন, আশা স্বরাষ্ট্রমন্ত্রীর ◈ বাংলা একাডেমির সভাপতি হলেন অধ্যাপক রফিকুল ইসলাম ◈ মুক্তির দিনেই ইতিহাস গড়েছে সালমানের ‘রাধে’ ◈ বাংলাদেশ-শ্রীলঙ্কা চূড়ান্ত সময়সূচি ◈ নেত্রকোনায় বজ্রপাতে সাতজনের মৃত্যু ◈ এবার রেড ক্রিসেন্ট ভবনে ইসরাইলি বিমান হামলা ◈ কাশিমপুর কারাগারে সাংবাদিক রোজিনা ◈ বিসিবির সম্প্রচার স্বত্ব কিনল বাংলাদেশি প্রতিষ্ঠান ◈ সিলেটে ছুরিকাঘাতে চীনা নাগরিক নিহত ◈ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত ◈ রাজধানীতে স্বস্তির বৃষ্টি ◈ করোনায় আরও ৩০ মৃত্যু, শনাক্ত ১২৭২ ◈ করোনার বছরেও শীর্ষ রেমিট্যান্স আহরণকারী দেশের তালিকায় বাংলাদেশ
ADS

চিড়িয়াখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ

২ এপ্রিল ২০২১, ১০:৪৩:৫৪

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় স্বাস্থ্য ঝুঁকি এড়াতে রাজধানীর মিরপুরে অবস্থিত জাতীয় চিড়িয়াখানা আজ (শুক্রবার) থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

শুক্রবার সকালে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন চিড়িয়াখানার কিউরেটর ডা. আব্দুল লতিফ।

ডা. আব্দুল লতিফ জানান, করোনার সংক্রমণ বেশি হলেও চিড়িয়াখানায় প্রতিদিনই কিছু না কিছু দর্শনার্থী আসছেন। শুক্রবার ছুটির দিন হওয়ায় দর্শনার্থী বাড়লে করোনা সংক্রমণের ঝুঁকি আরো বাড়তে পারে এমন শঙ্কা থেকে তাৎক্ষণিক সিদ্ধান্তে চিড়িয়াখানা বন্ধ ঘোষণা করা হয়েছে।

কবে নাগাদ চিড়িয়াখানা আবার খুলতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি জানান, চিড়িয়াখানা তো সবসময় সচল থাকবে। প্রাণীদের যত্ন অব্যাহত থাকবে। তবে দর্শনার্থীদের জন্য চিড়িয়াখানা কবে আবার উন্মুক্ত হবে সেটি এখনো নিশ্চিত নয়। করোনা পরিস্থিতি বিবেচনায় পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। আপাতত অনির্দিষ্টকালের জন্য বন্ধ ধরে নিতে বলেছেন তিনি।

এদিকে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে বন্ধ ঘোষণা করা হয়েছে রংপুর চিড়িয়াখানাও। এই তথ্য নিশ্চিত করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

এর আগে, গত সোমবার সরকারি প্রজ্ঞাপনে করোনার ঝুঁকি মোকাবিলায় জনসমাগম নিয়ন্ত্রণে বেশ কিছু নির্দেশনা দেয়া হয়। তারপর থেকে একে একে বন্ধ করে দেয়া হয় সব পর্যটন এলাকা। এই ধারাবাহিকতায় এবার বন্ধ হলো রাজধানীর এই বিনোদন কেন্দ্রটি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: