ADS
হেডলাইন
◈ ইসরায়েলকে ৭৩ কোটি ডলার মূল্যের অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র ◈ রিমান্ডে রাজি হলেও আদালতে ভোল পাল্টালেন বাবুল ◈ আগামী ৭ দিন পর লকডাউনের ব্যাপারে নতুন সিদ্ধান্ত ◈ ‘আওয়ামী লীগকে মায়ের স্নেহে চারবার রাষ্ট্রক্ষমতায় নিয়েছেন শেখ হাসিনা’ ◈ ব্যাংক কোম্পানি আইনে জরিমানার সঙ্গে ফৌজদারি মামলার বিধান আসছে ◈ বঙ্গবন্ধুর পরিবারের সদস্যরা পাবেন এসএসএফের নিরাপত্তা ◈ বাংলাদেশে করোনার চারটি ভ্যারিয়েন্ট পাওয়া গেছে ◈ আইপিএল বন্ধের পর বিস্ফোরক তথ্য ফাঁস ◈ কোয়ারেন্টাইনে ধর্ষণ: গ্রেপ্তারের পর বরখাস্ত পুলিশ কর্মকর্তা ◈ বাংলাদেশ এগিয়ে যাবেই : প্রধানমন্ত্রী ◈ যে কারণে মৃত ব্যক্তির গোসলের পানিতে বরই পাতা দেয়া হয় ◈ রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে বরবটির সালাদ খান ◈ ইনস্টাগ্রাম প্রোফাইল এডিট করবেন যেভাবে ◈ মাছের মাথা দিয়ে সুস্বাদু মুড়িঘণ্ট ◈ রুক্ষ চুল সতেজ করতে কফি ◈ নোবেলের বিরুদ্ধে জিডি ◈ ঢাকাসহ সারাদেশে কালবৈশাখীর পূর্বাভাস ◈ পশ্চিমবঙ্গের ৪ মন্ত্রী গ্রেফতার, আদালতের কড়া প্রশ্নের মুখে সিবিআই ◈ শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়ার পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে ◈ ফিলিস্তিনের পক্ষে পোস্ট: স্পন্সরের আপত্তি, পাশে দাঁড়ালো ক্লাব
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

টেক্সাসে বন্দুক হামলায় নিহত ১, কয়েকজন আহত

৯ এপ্রিল ২০২১, ১০:৫২:১৬

যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি ব্যবসাপ্রতিষ্ঠানে এলোপাতাড়ি গুলিতে এক ব্যক্তি নিহত হয়েছেন।

এ ছাড়া আহত আরও কয়েকজনের অবস্থা অশঙ্কাজনক।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ‘বন্দুক সহিংসতাকে’ মহামারি হিসেবে আখ্যায়িত করার কয়েক ঘণ্টা পর এ হামলা হয়েছে।

এই সংকট মোকাবিলায় তিনি একটি পরিকল্পনাও উন্মুক্ত করেছেন। পূর্ব টেক্সাসের ব্রিয়ান শহরে বৃহস্পতিবারের এ হামলায় সন্দেহভাজনকে আটক করা হয়েছে।

কর্মকর্তারা বলেন, এ ঘটনার পর ওই ব্যক্তি এক কর্মকর্তাকে গুলিবিদ্ধ করে আহত করেন।

সন্দেহভাজন হামলাকারী একজন আসবাবপত্র নির্মাতা ছিলেন। পুলিশ প্রধান এরিক বুসকে বলেন, ঘটনাস্থলেই এক ব্যক্তি নিহত হয়েছেন। আরও চার ভুক্তভোগীকে হাসপাতালে নেওয়া হয়েছে। গুলিতে তারা গুরুতর আহত হয়েছেন।

এ ঘটনায় সাতজন ভুক্তভোগীর কথা নিশ্চিত করেছে ব্রিয়ান পুলিশ বিভাগ।

সম্প্রতি কলোরাডো, জর্জিয়া ও ক্যালিফোর্নিয়ায় বন্দুক হামলার ঘটনা ঘটেছে। প্রতিবছর এভাবে এলোপাতাড়ি গুলিতে প্রায় ৪০ হাজার মানুষ নিহত হন।

যুক্তরাষ্ট্রে বন্দুক নিয়ন্ত্রণের বিষয়টিও রাজনৈতিকভাবে ঝুঁকিপূর্ণ।

এ ধরনের সহিংসতার সংকট কমিয়ে আনতে বৃহস্পতিবার ছয়টি নির্বাহী পদক্ষেপ ঘোষণা করেছেন বাইডেন। কিন্তু বিরোধী রিপাবলিকানরা তার সেই প্রস্তাবের সমালোচনা করেছেন।

প্রতিনিধি পরিষদের সংখ্যালঘু নেতা কেভিন ম্যাকার্থি বলেন, বাইডেনের এই উদ্যোগ সাংবিধানিক নির্দেশনার বাইরে চলে যাবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: