ADS
ব্রেকিং নিউজঃ
হোম / শিল্প-সাহিত্য / বিস্তারিত
ADS

বইমেলার সময় কমল আড়াই ঘণ্টা

১ এপ্রিল ২০২১, ৭:৩১:৪৩

অমর একুশে বইমেলা ২০২১-এর পরিবর্তিত সময়সূচির পরিবর্তন করা হয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী প্রতিদিন বিকাল ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলবে মেলা। শুরু থেকে যেটা চলছিল বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত।

দেশের ক্রমবর্ধমান করোনা পরিস্থিতির কারণে সময়সূচির এই পরিবর্তন আনা হয়েছে বলে জানিয়েছে মেলার আয়োজক বাংলা একাডেমি।

বুধবার দুপুরে বাংলা একাডেমির জনসংযোগ, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ বিভাগের পরিচালক অপরেশ কুমার ব্যানার্জী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘অমর একুশে বইমেলা ২০২১ -এর সময়সূচিতে আজ থেকে পরিবর্তন আনা হয়েছে। এখন থেকে বইমেলা শুরু হবে বেলা ৩টায় এবং শেষ হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

বহু বছর ধরে বইমেলা সাধারণত শুরু হয় প্রতি বছরের ১ ফ্রেব্রুয়ারি থেকে। কিন্তু এবার করোনা মহামারির কারণে মেলা শুরু হয়েছে ১৮ মার্চ থেকে। মেলা প্রাঙ্গণে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এবার ১৫ লাখ বর্গফুট এলাকাজুড়ে মেলার আয়োজন করা হয়েছে।

এছাড়া এবারের বইমেলা থেকে বাদ দেওয়া হয়েছে শিশু প্রহর। মাস্ক পরা ছাড়া মেলা প্রাঙ্গণে প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। প্রতিটি প্রবেশ দ্বারে রাখা হয়েছে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: