ADS
হেডলাইন
◈ রাজধানীতে যুবলীগ নেতাকে গুলি, অবস্থা আশঙ্কাজনক ◈ মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইয়ের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক ◈ ওয়ানডে সিরিজ খেলতে ঢাকায় শ্রীলঙ্কা দল ◈ ঈদ ছুটি শেষে খুলেছে অফিস ◈ ভারতে করোনায় মৃত্যু আবারও বাড়ল, একদিনে ৪০৭৭ ◈ পাটুরিয়া ঘাটে ঢাকামুখী মানুষের ঢল ◈ বিধিনিষেধ বাড়ল ২৩ মে পর্যন্ত ◈ মঙ্গলবার উপকূলে আঘাত হানবে ঘূর্ণিঝড় ‘তওকত’, সতর্কতা জারি ◈ রূপচাঁদা মাছের মাসালা ফ্রাই ◈ মেকআপের পর ত্বকের যত্ন ◈ ‘হ্যাকড’ ফেসবুক পেজ ‘উদ্ধার’, থানায় যাচ্ছেন নোবেল ◈ আল-জাজিরার কার্যালয় মাটিতে মিশিয়ে দিল ইসরায়েল ◈ কম পরীক্ষায় ১৩ মাসের মধ্যে সর্বনিম্ন শনাক্ত ◈ ২৩ মে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না ◈ দূরপাল্লার বাস চলা নিয়ে সিদ্ধান্ত জানালেন প্রতিমন্ত্রী ফরহাদ ◈ রাজধানীতে ঝড়ো হাওয়াসহ ঝুম বৃষ্টি ◈ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের চার দশক পূর্তিতে তথ্যচিত্র প্রদর্শনী ◈ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে টিভিতে ‘হাসিনা: এ ডটারস টেল’ ◈ রিমান্ডে মুখ খুলছেন না বাবুল আক্তার ◈ পটুয়াখালীতে দোকানিকে কুপিয়ে হত্যা
হোম / শিল্প-সাহিত্য / বিস্তারিত
ADS

‘বঙ্গবন্ধু’গ্রন্থের মোড়ক উন্মোচন

১৩ এপ্রিল ২০২১, ৭:০৯:০১

বিশিষ্ট লেখিকা, সমাজসেবিকা ও শিক্ষাবিদ প্রফেসর কামরুন নাহার পলিন সম্পাদিত নতুন গ্রন্থ ‘বঙ্গবন্ধু: দ্য ফাদার অব দ্য ন্যাশন’-এর মোড়ক উন্মোচিত হয়েছে।

রোববার বই মেলা প্রাঙ্গণে বইটির মোড়ক উন্মোচন করেন জাতিসত্তার কবি মুহাম্মদ নুরুল হুদা ও জাতীয় কবিতা পরিষদের সাবেক সাধারণ সম্পাদক কবি আসলাম সানী।

গ্রন্থটিতে বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানাসহ বাংলাদেশ ও ভারতের প্রখ্যাত লেখকদের বিশ্লেষণধর্মী লেখা স্থান পেয়েছে।

এ প্রসঙ্গে কবি মুহাম্মদ নুরুল হুদা বলেন, বাংলা সাহিত্যে বইটি মাইলফলক হয়ে থাকবে। বঙ্গবন্ধুকে নিয়ে এ রকম গ্রন্থ আগে প্রকাশিত হয়নি বলে জানান এই জাতিসত্তার কবি।

জনপ্রিয় ছড়াকার ও কবি আসলাম সানি বলেন, বইটির জন্য দিনরাত পরিশ্রম করেছেন প্রফেসর কামরুন নাহার পলিন। তার সুনির্বাচিত সম্পাদনায় এটি অমূল্য সম্পদে পরিণত হয়েছে।

উল্লেখ্য, প্রফেসর কামরুন নাহার পলিন বাংলাদেশের একজন সুপরিচিত লেখিকা। লেখালেখির পাশাপাশি তিনি দীর্ঘদিন অধ্যাপনায় নিয়োজিত ছিলেন। এছাড়া তিনি বাংলাদেশের কিংবদন্তি উদ্যোক্তা ও আধুনিক হামদর্দ বাংলাদেশের প্রতিষ্ঠাতা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়ার সহধর্মিণী।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: