ADS
হেডলাইন
◈ বিশ্বে শান্তি নিশ্চিত করা চ্যালেঞ্জিং হয়ে দাঁড়িয়েছে: প্রধানমন্ত্রী ◈ হাসপাতাল ছাড়লেন অক্ষয় ◈ ধৈর্যের সঙ্গে ক্রান্তিকাল অতিক্রম করার আহবান তাপসের ◈ লকডাউনে খাবার হোটেল রাত-দিন কতক্ষণ খোলা থাকবে ◈ মোস্তাফিজকে একাদশে রেখে ফিল্ডিংয়ে রাজস্থান ◈ মঙ্গলের আকাশে প্রথম হেলিকপ্টার উড়বে বুধবার ◈ মসজিদে তারাবিসহ প্রতি ওয়াক্তে সর্বোচ্চ ২০ জন ◈ কর্মক্ষেত্র এলাকা ত্যাগ না করতে মাঠকর্মীদের এলজিইডি মন্ত্রীর নির্দেশ ◈ বেঁচে থাকলে পহেলা বৈশাখ-ঈদ অনেক পাবেন: ওমর সানী ◈ নীরবেই শেষ হলো এবারের একুশে বইমেলা ◈ ভালো আছেন খালেদা জিয়া: চিকিৎসক ◈ আসামির উপস্থিতি ছাড়াই চলবে জামিন ও রিমান্ড শুনানি ◈ লকডাউনে বন্ধ থাকবে সব বাণিজ্যিক ব্যাংক ◈ কে জিতবে, মোস্তাফিজের রাজস্থান নাকি গেইলের পাঞ্জাব? ◈ জুমা-তারাবির বিষয়ে নির্দেশনা দেবে ধর্ম মন্ত্রণালয় ◈ একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু, শনাক্ত ৭২০১ ◈ শ্রীলঙ্কায় পৌঁছেছেন টাইগাররা ◈ কাপ্তাইয়ে ফুল ভাসিয়ে পালিত হচ্ছে বৈসাবী উৎসব ◈ লকডাউনে জরুরি প্রয়োজনে চলাচল করতে পাস দেবে পুলিশ ◈ শফী হত্যা মামলায় বাবুনগরী-মামুনুলসহ ৪৩ জনের বিরুদ্ধে চার্জশিট
হোম / টিপস / বিস্তারিত
ADS

মেকাপে সেজে উঠুন নীল আইলাইনারের বাহারে

৬ এপ্রিল ২০২১, ৭:৫৩:২৫

আইলাইনার আমাদের নারীদের সাজসজ্জার একটি গুরুত্বপূর্ণ উপাদান। বলা চলে ছোট থেকে বড় সব বয়সী মেয়েদের সাজের একটি চমৎকার অনুষঙ্গ হলো একটি আইলাইনার। একসময় আইলাইনার বলতে কেবল কালো অথবা ধুসর রঙের আইলাইনারকেই বোঝানো হতো।কিন্তু এখন আর গড়পড়তা সেই কালো আর ধুসর রঙ থেকে বের হয়ে অনেকেই বিভিন্ন শেড বা রঙের আইলাইনারের ব্যবহার ইদানীং সবার নজর কাড়ছে।

বিভিন্নরকম ড্রেসের সাথে রঙ মিলিয়ে তাই যেমন বিভিন্ন আইলাইনারের ব্যবহার আপনার মুখশ্রী কে এনে দেবে অন্যরকম এক গ্ল্যামারাস লুক তেমনি আপনার মনেও থাকবে ভিন্ন রকম এক অনাবিল প্রশান্তি আর স্নিগ্ধতা। যাই হোক,নীল আইলাইনারের ব্যবহার কখন,কিভাবে করবেন আপনাদের সুবিদার্থে চলুন জেনে নিই ধাপে ধাপে।

১.সবার আগে আপনার চোখ,মুখ ভালো করে ধুয়ে একটা পরিস্কার তোয়ালে দিয়ে মুছে নিন।

২.এরপর পর্যায়ক্রমে মুখে ভালো ব্র‍্যান্ডের টোনার এবং ময়েশ্চারাইজার লাগিয়ে নিন দুহাত দিয়ে ভালো করে ঘষে ঘষে।

৩.এবার প্রাইমার লাগানোর পালা,মুখে লাগান ফেশ প্রাইমার আর চোখের পাতায় লাগাবেন আইশ্যাডো প্রাইমার। এসব প্রাইমার লাগানোর ফলে মুখের আর চোখের পাতার বেস তৈরী হয়ে যাবে।

৪.মুখে এবং ঘাড়ে গলায় লাগাবেন ভালো কোন ম্যাট ফাউন্ডেশন। যদি মুখ,গলা কোথায় কালো কালো ছোপ ছোপ দাগ কিংবা গর্ত থাকে তবে সেখানে কনসিলার লাগিয়ে তা মেক ওভার করে নিন।

৫.গালের নরম অংশে লাগাবেন হালকা লাল অথবা গোলাপি রঙের রুজ অথবা ব্লাশন।

৬.আইব্রু পেন্সিল অথবা আইব্রু কালার ব্রাশ দিয়ে ভ্রু জোড়া একেবারে সুন্দর করে কালার করে ভরে নিন,সাথে মিনি আইব্রু চিড়ুনী দিয়ে ভ্রু জোড়া আঁচড়ে শেপ করে নিন।

৭.চোখের মেক আপ এবার, চোখের পাতার খাজ বরাবর লাগান ম্যাট কোন আইশ্যডো আর চোখের বাকী অংশে লাগান মেটালিক কোন শেড।

৮.এবার ব্লু আইলাইনার দিয়ে উইংড লাইন একে নেবার পালা,এটাই আপনার সম্পুর্ন চোখকে যথেষ্ট হাইলাইট করবে তাই সাবধানে এবং যত্নসহকারে এ কাজটি করে নিন। আর এজন্য ব্যবহার করুন মেটালিক টারকোয়েজ ব্লু আইলাইনার।

৯.এবার চোখের পাপড়িতে লাগান হাই ভল্যুমাইজিং কোন মাস্কারা। কয়েকবার প্রলেপ দিবেন মাসকারার তাহলে চোখের পল্লবী গুলো অনেক ভারী আর ঘন দেখাবে।

১০.হালকা বেরী অথবা পিংক কালারের লিপস্টিক লাগিয়ে নিন দু ঠোঁটে ভালো করে।

১১. গালে,চিবুকে আর নাকের ডগায় আর হলায় ভালো করে কোন সীমার লাগিয়ে নিন।

১২.এবারে মেকাপের শেষ পালা,মুখে গলায় মেকাপ সেটিং স্প্রে করে নিন।

ব্যাস রেডি তো?

তো,চটপট বেড়িয়ে পড়ুন আর সবাইকে আপনার মেকাপের তকমা দেখানো শুরু করুন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: