ADS
হেডলাইন
◈ বিশ্বে শান্তি নিশ্চিত করা চ্যালেঞ্জিং হয়ে দাঁড়িয়েছে: প্রধানমন্ত্রী ◈ হাসপাতাল ছাড়লেন অক্ষয় ◈ ধৈর্যের সঙ্গে ক্রান্তিকাল অতিক্রম করার আহবান তাপসের ◈ লকডাউনে খাবার হোটেল রাত-দিন কতক্ষণ খোলা থাকবে ◈ মোস্তাফিজকে একাদশে রেখে ফিল্ডিংয়ে রাজস্থান ◈ মঙ্গলের আকাশে প্রথম হেলিকপ্টার উড়বে বুধবার ◈ মসজিদে তারাবিসহ প্রতি ওয়াক্তে সর্বোচ্চ ২০ জন ◈ কর্মক্ষেত্র এলাকা ত্যাগ না করতে মাঠকর্মীদের এলজিইডি মন্ত্রীর নির্দেশ ◈ বেঁচে থাকলে পহেলা বৈশাখ-ঈদ অনেক পাবেন: ওমর সানী ◈ নীরবেই শেষ হলো এবারের একুশে বইমেলা ◈ ভালো আছেন খালেদা জিয়া: চিকিৎসক ◈ আসামির উপস্থিতি ছাড়াই চলবে জামিন ও রিমান্ড শুনানি ◈ লকডাউনে বন্ধ থাকবে সব বাণিজ্যিক ব্যাংক ◈ কে জিতবে, মোস্তাফিজের রাজস্থান নাকি গেইলের পাঞ্জাব? ◈ জুমা-তারাবির বিষয়ে নির্দেশনা দেবে ধর্ম মন্ত্রণালয় ◈ একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু, শনাক্ত ৭২০১ ◈ শ্রীলঙ্কায় পৌঁছেছেন টাইগাররা ◈ কাপ্তাইয়ে ফুল ভাসিয়ে পালিত হচ্ছে বৈসাবী উৎসব ◈ লকডাউনে জরুরি প্রয়োজনে চলাচল করতে পাস দেবে পুলিশ ◈ শফী হত্যা মামলায় বাবুনগরী-মামুনুলসহ ৪৩ জনের বিরুদ্ধে চার্জশিট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

‘হাওরে ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা চেয়েছে সরকার’

৭ এপ্রিল ২০২১, ৭:৪৯:৩২

দ্রুত হাওরের ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা কৃষি মন্ত্রণালয়ে পাঠানোর জন্য নির্দেশ দিয়েছে সরকার। যে সব কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের তালিকা পেয়ে প্রণোদনার ব্যবস্থা নেওয়া হবে। কৃষকদের পুনর্বাসন ও সহযোগীর জন্য সরকার সব ধরনের পদক্ষেপ গ্রহণ করছে। কৃষি মন্ত্রণালয়ের নির্দেশে আমি হাওরে এসেছি। ক্ষয়ক্ষতির পরও বোরো জমিতে ফসলের যে অংশ ভালো রয়েছে সে অংশটুকু কৃষকের ঘরে তোলার ব্যবস্থা সরকার করে দেবে। কৃষক বাঁচলে বাঁচবে দেশ তাই সরকার কৃষকদের পাশে আছে।

আজ বুধবার বিকেল ৪টার দিকে নেত্রকোনার মদন উপজেলার উচিতপুর হাওরে ক্ষতিগ্রস্ত বোরো জমি পরিদর্শনে এসে এসব কথা বলেন কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মেসবাহুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো. আসাদুল্লাহ, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ডা. মো. শাহজাহান কবির, নেত্রকোনা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ হাবিবুর রহমান, মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ, পৌর মেয়র সাইফুল ইসলাম সাইফ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কদ্দুছ, উপজেলা কৃষি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রায়হানুল হক, ওসি (তদন্ত) উজ্জল কান্তি শিকদার, ইউপি চেয়ারম্যান নূরুল ইসলাম (ছদ্দু), নূরুল আলম তালুকদার, ফখর উদ্দিন আহমেদ, রফিকুল ইসলাম চৌধুরী প্রমুখ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: