ADS
ব্রেকিং নিউজঃ
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

আরও পাঁচ মামলায় গ্রেপ্তার মামুনুলসহ হেফাজতের তিন নেতা

১৯ মে ২০২১, ৯:১৩:০৭

হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির আলোচিত নেতা মাওলানা মামুনুল হকসহ তিনজনকে নতুন করে আরও পাঁচটি মামলায় আদালতের নির্দেশে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। হাটহাজারীতে সহিংসতার ঘটনায় এসব মামলা দায়ের করা হয়।

বুধবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শহীদুল্লাহ কায়সারের ভার্চুয়াল আদালত শুনানি শেষে এই আদেশ দেন।

তিন নেতা হলেন সম্প্রতি বিলুপ্ত হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব মামুনুল হক, জুনায়েদ আল হাবিব এবং সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী। গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনকে ঘিরে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ, সড়ক অবরোধ, ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এর মধ্যে হাটহাজারীতেও ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে ১০টি মামলা দায়ের করে। এই ঘটনায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত থাকার অভিযোগে হেফাজতের সাবেক আমির জুনায়েদ বাবুনগরীসহ জামায়াত-বিএনপির নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

সহিংস ঘটনার পর সারাদেশে হেফাজতের ইসলামের নেতাকর্মীদের বিরুদ্ধে ব্যাপক ধরপাকড় চলে। ইতিমধ্যে সংগঠনটির অর্ধশতাধিক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তার হয়েছেন। প্রচণ্ড চাপের মুখে থাকা হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করে পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটি করা হয়েছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: