ADS
ব্রেকিং নিউজঃ
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

এবার রেড ক্রিসেন্ট ভবনে ইসরাইলি বিমান হামলা

১৮ মে ২০২১, ৬:০৩:১৭

ফিলিস্তিনের ভূখণ্ড গাজায় কাতারি রেড ক্রিসেন্ট সোসাইটির (কিউআরসিএস) কার্যালয়ে বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। এতে অন্তত দুই ফিলিস্তিনি নিহত ও ১০ জন আহত হয়েছেন। খবর-আলজাজিরার।

সোমবার সংস্থাটির পক্ষ থেকে এক টুইটে বলা হয়, তাদের অফিসে ইসরাইলি দখলদার বাহিনী হামলা চালিয়েছে।

গাজায় কাতারি রেড ক্রিসেন্টের প্রধান কার্যালয়ে হামলা চালানোয় নিন্দা জানিয়েছে সংস্থাটি। তারা বলছে, আন্তর্জাতিক মানবাধিকার আইন অনুসারে ত্রাণ কর্মীদের কাজ করতে সুযোগ দেওয়া উচিত।

কাতার রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব আলি বিন হাসান আল-হামাদি ইসরাইলি হামলাকে জেনেভা কনভেনশনের সুস্পষ্ট লঙ্ঘন বলে আখ্যায়িত করেছেন। ইসরাইল জেনেভা কনভেনশনে স্বাক্ষর করেছে।

রেড ক্রিসেন্ট সোসাইটির ভবনে ইসরাইলি বাহিনীর হামলার ঘটনায় কাতারের পররাষ্ট্রমন্ত্রীও নিন্দা জানিয়েছেন। তিনি মানবিক সহায়তা ও সংবাদমাধ্যমের প্রতিষ্ঠানে হামলা আন্তর্জাতিক আইনের পরিষ্কার লঙ্ঘন।

এর আগে আলজালা ভবনে হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। সেই ভবনটিতে আলজাজিরা ও এপির কার্যালয়সহ বেশ কিছু গণমাধ্যমের অফিস ও ফ্ল্যাট ছিল।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: