ADS
ব্রেকিং নিউজঃ
হোম / তথ্য-প্রযুক্তি / বিস্তারিত
ADS

ঘরে বসেই জমির খাজনা

২২ মে ২০২১, ৫:৪৫:৪৪

ভূমি উন্নয়ন কর বা জমির খাজনা ব্যবস্থাকে ডিজিটাল করার কার্যক্রম শুরু করেছে নাটোরের গুরুদাসপুর উপজেলা ভূমি অফিস। আগামী ৩০ জুন থেকে প্রচলিত ম্যানুয়াল পদ্ধতিতে আর ভূমি উন্নয়ন কর আদায় করা হবে না।

এর পরিবর্তে অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায় করা হবে বলে জানান সহকারী কমিশনার (ভূমি) মো. আবু রাসেল।

একান্ত সাক্ষাৎকার তিনি যুগান্তরকে বলেন, এতে করে করে ভূমি মালিকগণ ইউনিয়ন ভূমি অফিসে না গিয়ে অর্থাৎ ঘরে বসে কিংবা প্রবাসীরা সেখান থেকেই ভূমি উন্নয়ন কর বা খাজনা পরিশোধ করে দাখিলা সংগ্রহ করতে পারবেন। এ লক্ষ্যে উপজেলার সব ইউনিয়নে মৌজাওয়ারী ভূমি মালিকের তথ্য অনলাইনে এন্ট্রি দেওয়ার কার্যক্রম শুরু করেছেন তার দপ্তর।

রেজিস্ট্রেশনের জন্য মোবাইল নাম্বার, পাসপোর্ট সাইজের ছবি, জাতীয় পরিচয়পত্র, পূর্ববর্তী দাখিলার কপি এবং প্রয়োজনে খতিয়ানের কপি ও দলিল নিয়ে সংশ্লিষ্ট ইউনিয়ন ভূমি অফিসে যোগাযোগ করে ফ্রি রেজিস্ট্রেশন করার জন্য জমি মালিকদের আহ্বান জানিয়েছেন তিনি।

এ কার্যক্রমকে স্বাগত জানিয়ে জমি মালিকগণ পৌর ভূমি অফিসসহ উপজেলার সাতটি ইউনিয়ন ভূমি অফিসে রেজিস্ট্রেশনের কাজ শুরু করেছেন। এতে করে ইউনিয়ন ভূমি অফিসগুলোতে ভিড় করছেন জমির মালিকরা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: