ADS
ব্রেকিং নিউজঃ
হোম / তথ্য-প্রযুক্তি / বিস্তারিত
ADS

টুইটার অ্যাকাউন্ট ভেরিফাই করার সহজ উপায়

১৬ মে ২০২১, ৭:৫৬:২৫

সহজেই টুইটার অ্যাকাউন্ট ভেরিফাই করার সুযোগ এলো। টুইটারে নিজের নামের পাশে ব্লু টিক যোগ করতে পারবেন নিজেই। খুব শিগগিরই সেই সুযোগ আনতে চলেছে টুইটার।

নতুন একটি ভ্যারিফিকেশন প্রোগ্রাম লঞ্চ করবে জনপ্রিয় এই মাইাক্রোব্লগিং ওয়েবসাইটটি। চলতি বছরের জানুয়ারি মাসেই হওয়ার কথা থাকলেও সেই মতো কাজ এগোয়নি। তবে সূত্রের খবর, অবশেষে আগামী সপ্তাহ থেকেই সেলভ-সার্ভড ভ্যারিফিকেশন চালু করবে টুইটার।

কীভাবে সেলফ সার্ভড ভ্যারিফিকেশনের মাধ্যমে ব্লু টিক যোগ করা যাবে তার কিছু ছবি শেয়ার করেছেন গবেষক জেন মাংচুম উয়ং। তাতে তিনি লেখেন,’অনেকগুলো সূত্র মারফত জানা গিয়েছে আগামী সপ্তাহ থেকেই সেলফ সার্ভড ভেরিফিকেশন শুরু করবে টুইটার । অ্যাপ ও ওয়েবসাইটের অ্যাকাউন্ট সেটিংস পেজে তা পাওয়া যাবে। সেখানে লিঙ্ক মারফত বা অন্যান্য ডকুমেন্টস দিতে হবে পরিচয়পত্র হিসেবে।’

অর্থাৎ নিজের নামের পাশে যদি ব্লু টিক অ্যাড করতে চান তাহলে অ্যাকাউন্ট সেটিংসে গিয়ে রিকোয়েস্ট ভ্যারিফিকেশন অপশনে যেতে হবে। তবে কিছু নির্দিষ্ট বিভাগ দেওয়া থাকবে সেখানে। আপনার অ্যাকাউন্ট যদি সেই বিভাগের অন্তর্গত হন তবেই ভ্যারিফায়েড করতে পারবেন টুইটার।

সরকারি সংস্থা, কোম্পানি, সংগঠক বা উদ্যোক্তা, সংবাদমাধ্যম বা সাংবাদিক, বিনোদন, ক্রীড়া, সমাজকর্মী, এবং অন্যান্য প্রভাবশালী ব্যক্তির অ্যাকাউন্টই ব্লু টিকের আওতায় আসবে।

ভ্যারিফিকেশন ফর্ম ফিলাপের সময় অবশ্যই এই বিভাগগুলো থেকে একটি বেছে নিতে হবে। এরপর নিজের পরিচয় যাচাইয়ের জন্য বিভিন্ন লিঙ্কের মাধ্যমে কাজের প্রমাণ দিতে হবে।

খুব শিগগিরই এই ব্যবস্থা সম্পর্কে আরও বিশদে জানানো হবে বলে জানিয়েছে টুইটার। পুরনো ও নিস্ক্রিয় অ্যাকাউন্টগুলো থেকে ব্যাজও সরিয়ে নেওয়া হবে বলে জানিয়েছে টুইটার।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: