ADS
ব্রেকিং নিউজঃ
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

ভারতে কমতে শুরু করেছে করোনার সংক্রমণ

৩১ মে ২০২১, ১০:৫০:২৯

বিশ্বে গেল ২৪ ঘণ্টায় কমেছে করোনার প্রকোপ। করোনায় বিধ্বস্ত দেশ ভারতেও কমেছে এর প্রভাব। ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৩ হাজার ১২৯ জন। একইসময়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৩ হাজার ৪৬৫ জন মানুষ। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ২ কোটি ৮০ লাখ ৪৬ হাজার ৯৫৭ জন, মোট প্রাণ হারিয়েছেন ৩ লাখ ২৯ হাজারের বেশি মানুষ। ভারতে গতকাল করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছিল ৩ হাজার ৪৬০ জন। একইসময়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছিল ১ লাখ ৬৫ হাজার মানুষ। সোমবার (৩১ মে) সকাল সাড়ে ৮টার পর্যন্ত আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

এদিকে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৮ হাজার ৯২ জন মানুষ। এদিকে একই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরও ৪ লাখ ৬৭৯ জন। ফলে এ পর্যন্ত বিশ্বজুড়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ কোটি ১০ লাখ ১৮ হাজার ৯০১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৫ লাখ ৫৬ হাজার ৫৮৩ জনের। বিশ্বজুড়ে নতুন করে সুস্থ হয়েছে ৫ লাখ ৮৬ হাজার ৮৪৫ রোগী। ফলে মোট সুস্থ হয়ে উঠেছে ১৫ কোটি ৩১ লাখ ১১ হাজার ৬৪৭ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৪০ লাখ ৪৩ হাজার ৬৮ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ৯ হাজার ৫৪৪ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৭৮ লাখ ৪০ হাজার ৮৮৪ জন।

তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ কোটি ৬৫ লাখ ১৫ হাজার ১২০ জন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬২ হাজার ৯২ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৪৯ লাখ ১২ হাজার ৭৪৪ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। পরে ধীরে ধীরে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: