ADS
ব্রেকিং নিউজঃ
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

সাকিব-মুস্তাফিজের হোটেল বন্দি ঈদ!

১৪ মে ২০২১, ৯:০৩:১০

পেশাদার ক্রিকেটারদের জন্য বিষয়টা একেবারেই নতুন কিছু নয়। নিজেদের মাঠের কমিটমেন্ট ঠিক রাখতে এর আগেও বহুবার বিদেশ-বিভূঁইয়ে ঈদের আনন্দ উদযাপন করেছেন তারা। দেশেও কোন টুর্নামেন্ট চলাকালীন পরিবারের থেকে দূরে ছিলেন অনেকবারই।

কিন্তু এবারের অভিজ্ঞতা একেবারেই ভিন্ন। চলছে না কোন টুর্নামেন্ট, নেই কোন প্রফেশনাল কমিটমেন্টও। কিন্তু এরপরও সাকিব-মুস্তাফিজ বন্দি হোটেল রুমে। তাই তো ঘরে থেকেও বিচ্ছিন্ন তারা সবার কাছ থেকে।

যদিও, মুস্তাফিজের সঙ্গী হিসেবে আছেন তার স্ত্রী। কিন্তু, তারপরও ঈদের দিনটা পরিবারের অন্য সদস্যদের কাছে না যেতে পারার আক্ষেপ পোড়াচ্ছে তাকে। এতটা সুপ্রসন্ন নয় সাকিব আল হাসানের ভাগ্য। রাজধানীতে তার নিজের বাসার পাশেই কোয়ারেন্টাইনে আছেন এক পাঁচ তারকা হোটেলে। করোনার কারণে, সুযোগ নেই মা-বাবার দর্শন পাওয়ার। আর স্ত্রী-সন্তানরা তো রয়েছেন সাত সমুদ্র তেরো নদী দূরে। প্রযুক্তির কল্যাণে, ভিডিও কলের স্ক্রিনটাই তাই ভরসা বিশ্ব সেরা ওয়ানডে অলরাউন্ডারের জন্য।

অন্য ক্রিকেটাররা পরিবারের সঙ্গে থাকলেও, বিধিনিষেধ মানতে হচ্ছে তাদেরও। সামনেই শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ থাকায়, কোনোভাবেই স্বাস্থ্য বিধি উপেক্ষা না করতে নির্দেশনা এসেছে ক্রিকেট বোর্ড থেকে। তাই চার দেয়ালের মাঝেই ঈদ পালন করতে হচ্ছে তাদেরকেও।

করোনার শুরুর দিন থেকেই এই বায়োবাবলের কঠোরতা বিরক্ত করেছে ক্রিকেটারদের। বাস্তবতা মেনে নিলেও নিজেদের মনকে বোঝাতে বেশ কষ্টই করতে হয়েছে সবাইকে। এর আগে আইপিএলে খেলতে গিয়েও সাতদিনের কোয়ারেন্টাইন করেছিলেন সাকিব। সেসময় বিভিন্ন গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে জানিয়েছিলেন, কতটা বিপর্যস্ত তিনি। দিনের পর দিন প্রিয় মানুষদের থেকে দূরে থাকাটা কতটা অসহায় করে তৈলে মানুষকে সেটাও বুঝতে পেরেছিলেন বলে জানিয়েছিলেন সাকিব।

তাই হয়তো নিজের ঈদ শুভেচ্ছায় এবার আর নিজেকে নিয়ে কোন আনন্দ প্রকাশ করেন নি মিস্টার সেভেন্টি ফাইভ। বরং, সময়ের বাস্তবতাকে মেনে সবাইকে অনুরোধ জানিয়েছেন সংযত থাকতে। আনন্দ উদযাপনে যেন স্বাস্থ্য বিধির বরখেলাপ না হয়, ফ্যানদের পরামর্শ দিয়েছেন সেদিকেও মনোযোগী থাকতে।

মাঠের খেলা বাদ দিলে, সবসময়ই সাতক্ষীরার বনে বাদাড়ে ঘুরে বেড়িয়ে ঈদ কাটিয়েছেন মুস্তাফিজ। বিয়ের পর হয়তো সে রুটিন বদলেছে, কিন্তু উচ্ছ্বলতা কমেনি এতটুকুও। তবে, এবার আর সে সুযোগ না পাওয়ায় হতাশ কাটার মাস্টার। তাই তো, ফ্যানদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি সাবধান করতেও ভুলেন নি দ্য ফিজ।

স্বাস্থ্য বিভাগের আইন অনুসারে সাকিব-মুস্তাফিজ, তাদের কোয়ারেন্টাইন থেকে মুক্ত হবেন ২০ শে মে। কিন্তু, কয়েক দফায় করা করোনা টেস্টের পর নেগেটিভ রেজাল্ট আসায়, তাদের বন্দি জীবন কমানোর আপ্রাণ চেষ্টা চালাচ্ছে বিসিবি। স্বাস্থ্য বিভাগের মৌখিক অনুমতি মিললেও, এখনও আসেনি লিখিত কোনো নির্দেশনা। তবে, সেটা চলে আসলে কোয়ারেন্টাইন শেষ হওয়ার আগেই মাঠে নামতে পারবেন দুই ক্রিকেট সুপারস্টার, আর সেটা হতে পারে আসছে মঙ্গলবারই।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: