ADS
ব্রেকিং নিউজঃ
ADS

মুসলিম পরিবারের ৪ সদস্যকে ট্রাকচাপায় হত্যা

৮ জুন ২০২১, ১০:২১:২১

কানাডার ওন্টারিও প্রদেশে এক মুসলিম পরিবারের চার সদস্যকে গাড়িচাপা দিয়ে হত্যা করেছে এক যুবক। এই ঘটনায় আহত হয়েছেন ৯ বছর বয়সী এক শিশুও। গুরুতর অবস্থা উদ্ধার করে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় টরন্টোর প্রায় ২০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে লন্ডন শহরে একটি রাস্তা পার হওয়ার জন্য অপেক্ষায় থাকা ওই পরিবারের সদস্যদের চাপা দেন ওই যুবক।

নিহতদের মধ্যে ৭৪ ও ৪৪ বছর বয়সী দুইজন নারী ছিলেন। এছাড়া নিহত হন ১৫ বছরের এক কিশোরী এবং ৪৬ বছরের এক ব্যক্তি। খবর আল জাজিরা ও বিসিসির।

নাথানিয়াল ভেল্টম্যান নামের ওই হামলাকারীর বয়স ২০ বছর। পূর্বপরিকল্পিতভাবে তিনি এ হামলাটি চালিয়েছেন, যাকে বিদ্বেষমূলক অপরাধ হিসেবে দেখছেন অনেকে। হামলার পর ঘটনাস্থল থেকেই নাথানিয়ালকে আটক করেছে কানাডিয়ান পুলিশ। তবে হামলাকারী কোন হেইট গুপের সদস্য কিনা তা এখনো পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

পরে এক সংবাদ সম্মেলনে ওন্টারিও পুলিশ সুপার বলেন, হত্যার ধরন দেখে এটাকে হেইট ক্রাইম বলা যেতে পারে। তবে ঘটনাটি নিয়ে আরও পর্যবেক্ষণ দরকার।

এদিকে এ ঘটনায় উদ্বেগ জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। জানান, তিনি হতাহত পরিবারের পাশে আছেন। এর আগে ২০১৭ সালেও কানাডায় হেইট ক্রাইমে হত্যার শিকার হন ছয় মুসলিম ব্যক্তি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: