ADS
ব্রেকিং নিউজঃ
হোম / জাতীয় / বিস্তারিত
ADS

রোহিঙ্গা প্রত্যাবাসনে আইসিআরসিকে সক্রিয় ভূমিকা রাখার অনুরোধ

২৬ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৭:৩৫

বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গারা যেন নিজ দেশে ফিরে যেতে পারে সেজন্য মিয়ানমার কর্তৃপক্ষের সঙ্গে রাখাইন রাজ্যে ইন্টারন্যাশনাল কমিটি অব দ্য রেড ক্রসকে (আইসিআরসি) আরও সক্রিয়ভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমার কর্তৃপক্ষের সঙ্গে রাখাইন রাজ্যে আইসিআরসিকে আরও সক্রিয়ভাবে কাজ করতে হবে। যেন সেখানে অনুকূল পরিবেশ তৈরি হয়। আর রোহিঙ্গারা মর্যাদার সঙ্গে স্বদেশে ফিরে যেতে পারে। আইসিআরসিকে একটি টেকসই উপায়ে এ কাজ করতে হবে।

রোববার (২৬ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, নিউইয়র্কে আইসিআরসির সভাপতি পিটার মাউরার সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী। এ সময় তিনি এ আহ্বান জানান। রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশের মানবিক ভূমিকার প্রশংসা করেন আইসিআরসি প্রেসিডেন্ট। রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দেওয়ার জন্য আইসিআরসির প্রেসিডেন্ট বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক দৃষ্টিভঙ্গির প্রশংসা করেন তিনি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: