মোস্তাফিজকে আইপিএল খেলতে অনুমতি দিয়েছে বিসিবি

28 March 2021, 7:45:21

সাকিব আল হাসানের পর মোস্তাফিজুর রহমানকেও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে অনুমতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মিনহাজুর আবেদীন নান্নু বলেছেন, ‘আমরা মোস্তাফিজকে এনওসি (অনাপত্তিপত্র) দিয়েছি। কারণ, আসন্ন শ্রীলঙ্কা সফরে টেস্ট সিরিজে সে আমাদের পরিকল্পনাতে নেই। সে যদি আইপিএলে খেলে অভিজ্ঞতা সঞ্চয় করতে পারে তবে সেটি ভালো।’

এবারের আইপিএলে মোস্তাফিজুর রহমানকে ১ কোটি ভারতীয় রুপিতে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস।

গত বছর মোস্তাফিজকে এনওসি দেয়নি বিসিবি। এবারও মোস্তাফিজ এনওসি পাবেন কিনা তা নিয়ে সংশয়ে ছিলেন। কারণ, আইপিএল চলাকালেই বাংলাদেশ দলের টেস্ট সিরিজে রয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে।

সম্প্রতি মোস্তাফিজুর রহমান বলেছিলেন, ‘দেশের হয়ে খেলাটাই সবার আগে। আমি যদি শ্রীলঙ্কা সফরের জন্য দলে সুযোগ পায় অবশ্যই টেস্ট খেলব। আর আমি যদি সুযোগ না পায় এবং বিসিবি আমাকে আইপিএল খেলার অনুমতি দেয় আমি আইপিএল খেলব। আমার কাছে দেশপ্রেম সবার আগে।’

বাংলাদেশ থেকে এবার আইপিএলে সুযোগ পেয়েছেন দুইজন। অপরজন হলেন সাকিব আল হাসান। আইপিএল খেলতে সাকিব ইতোমধ্যে ভারতে চলে গিয়েছেন। তাকে এবার দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

সাকিবের আইপিএল খেলতে যাওয়া নিয়ে ইতোমধ্যে অনেক কিছু হয়ে গিয়েছে। কারণ, সাকিব দল পাওয়ার পর শ্রীলঙ্কা সিরিজের বদলে আইপিএল খেলতে যাওয়ার অনুমতি চেয়েছিলেন। বিসিবি সাকিবকে অনুমতি দেয়। কিন্তু এতে সাকিবের দেশপ্রেম নিয়ে প্রশ্ন ওঠে। যদিও সাকিব বলেছেন, তিনি বিশ্বকাপের প্রস্তুতির জন্যই আইপিএলে খেলার সিদ্ধান্ত নিয়েছেন।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।