এবার সুন্দরবনে প্রবেশে নিষেধাজ্ঞা জরি

2 April 2021, 6:04:44

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলা ও সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা মেনে সুন্দরবনে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে বনবিভাগ। আজ শুক্রবার (২ এপ্রিল) থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত পর্যটক প্রবেশ বন্ধ থাকবে। সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা সুলতান আহমেদ এ কথা জানান।

তিনি বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ১৫ এপ্রিল পর্যন্ত সুন্দরবনে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এজন্য ১৫ এপ্রিল পর্যন্ত সুন্দরবন ভ্রমণে না আসার জন্য সবার প্রতি অনুরোধ করা হলো।

এর আগে সকালে করোনা সংক্রমণ রোধে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকার মিরপুরে বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা ও রংপুর চিড়িয়াখানা দর্শনার্থীদের জন্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিকে মহামারি করোনাভাইরাসে দেশে সংক্রমণের সংখ্যা বেড়েই চলছে। গতকাল দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা ছিল ৫৯ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ১০৫ জনে। এ ছাড়া দেশের ইতিহাসে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬ হাজার ৪৬৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ১৭ হাজার ৭৬৪ জনে।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।