বাদাম, চন্দনে ত্বকের যত্ন নিন

4 April 2021, 9:27:57

প্রাকৃতিক কিছু উপাদান রয়েছে যা দিয়ে আপনি আপনার ত্বকের যত্ন খুব সহজেই নিতে পারেন। প্রাকৃতিক এই উপাদানগুলো আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়িয়ে দিবে কয়েকগুন। চলুন জেনে নেয় বাদাম এবংফ চন্দনের কার্যকারীতা।

বাদাম এবং কমলা লেবু : ব্রণের দাগ ত্বকের সবথেকে বড় সমস্যা। মুখে যদি ব্রণের দাগ থেকে থাকে তাহলে দুইটি বাদাম পিষে তার সাথে কাঁচা দুধ এবং এক চামচ কমলা লেবুর রস মিশিয়ে মুখের দাগে লাগান। যখন দেখবেন এই মিশ্রণটি শুকিয়ে যাচ্ছে তখন মুখ ধুয়ে ফেলুন। বেশ কিছুদিন ব্যবহার করেন নিজের চোখেই দেখে নিন ফলাফল।

কাচা দুধ ও চন্দন পাউডার: প্রচন্ড রোদের কারণে ত্বক অনেক সময় পুড়ে যায়। শরীরের চামড়ায় কালো কালো ছাপ তৈরী হয়। শরীরের কালো কালো ছাপ দূর করতে ডাবের পানির সাথে কাঁচা দুধ, চন্দনের পাউডার, শসার রস, লেবুর রস এবং বেসন মিশিয়ে একটা প্যাক তৈরী করুন। সাপ্তাহে দুইদিন এই প্যাকটি ব্যবহার করুন। সারা শরীরে লাগিয়ে কিছুক্ষন পর ধুয়ে ফেলুন। শরীরের কালো ভাবটা দূর হবে।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।