লকডাউন বৃদ্ধির সিদ্ধান্ত বৃহস্পতিবার

5 April 2021, 9:33:07

সোমবার থেকে শুরু হওয়া লকডাউনের সময় বাড়ানো হবে কিনা আগামী বৃহস্পতিবার (৮ এপ্রিল) সে বিষয়ে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। সোমবার (৫ এপ্রিল) সচিবালয়ে মন্ত্রিপরিষদের বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান সচিব।

‘লকডাউনের’ মধ্যে বইমেলা চলা নিয়ে করা এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এটি সংস্কৃতি মন্ত্রণালয়কে দায়িত্ব দেওয়া হয়েছে। তাদের সঙ্গে কথা বলতে হবে।

এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম জানিয়েছেন সংক্রমণের হার বৃদ্ধি পেলে লকডাউনের সময় বাড়তে পারে। সোমবার সকালে মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতাল পরিদর্শন শেষে লকডাউনের সময় আরও বাড়তে পারে কী না, সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি।

খুরশীদ আলম বলেন, সরকারি নির্দেশনা যারা মানবে না, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেওয়া আছে। সচেতনতা সৃষ্টির জন্যে তথ্য মন্ত্রণালয়ের সহযোগিতা নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় সারাদেশে প্রচারণা কাযর্ক্রম চালাবে।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সোমবার থেকে সাত দিনের লকডাউন ঘোষণা করে গণপরিবহন চলাচল বন্ধের পাশাপাশি বাজার-মার্কেট, হোটেল-রোস্তোরাঁসহ বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।