নিউমার্কেটে মানুষের ঢল

9 April 2021, 7:12:17

লকডাউনে টানা চারদিন দোকানপাট বন্ধ থাকার পর শুক্রবার (৯ এপ্রিল) থেকে খুলে দেওয়া হয়েছে। এদিন সকাল থেকে রাজধানীর মার্কেটগুলোতে ক্রেতাদের উপস্থিতি তেমন একটা দেখা না গেলেও দুপুরের দিকে নিউমার্কেট ও তার আশেপাশের শপিংমল, ফুটপাতে ছিল উপচেপড়া ভিড়।

শুক্রবার নিউমার্কেট ও গাউসিয়া মার্কেটে গিয়ে দেখা গেছে, মানুষের ভিড়ে স্বাস্থ্যবিধি মেনে সামনে এগুনো কঠিন। ফুটপাত থেকে শুরু মার্কেটের ভেতরের অলিগলিতেও ছিল উপচে পড়া ভিড়। বেশিরভাগেরই মুখে তা দেখা যায়নি মাস্ক। এমনকি দোকানেই হ্যান্ড স্যানিটাইজারসহ অন্যান্য স্বাস্থ্যবিধি পালন করতে দেখা যায়নি।

ক্রেতারা বলছেন তারা এক প্রকার বাধ্য হয়েই কেনাকাটা করতে আসছেন। আবারও লকডাউনের ঘোষণা, সামনে ঈদ-উল-ফিতর, বৈশাখসহ এসব বিষয় থাকায় কেনাকাটা করতে এসেছেন তারা।

এ বিষয়ে ব্যবসায়িক নেতা নিজাম উদ্দিন বলেন, আগামী ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের কথা বলা হচ্ছে। এ অবস্থায় আসন্ন পয়লা বৈশাখ ও পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা খুচরা ও পাইকারি ব্যবসায়ীরা কেনাকাটার জন্য মার্কেটগুলোতে ভিড় করছেন। আমরা চেষ্টা করছি স্বাস্থ্যবিধি মেনে চলতে।

তবে নগরীর অন্যান্য মার্কেটগুলোতে দুপুর পর্যন্ত তেমন একটা ভিড় দেখা যায়নি। মালিবাগ এলাকার মার্কেটগুলো অনেকটাই ফাঁকা দেখা গেছে। একই চিত্র দেখা গেছে মৌচাক মার্কেটেও। মগবাজারের শপিংমলগুলোতেও তেমন একটা ভিড় দেখা যায়নি।

সরকারের নির্দেশনা অনুযায়ী, শুক্রবার থেকে সকাল ৯টা-বিকাল ৫টা পর্যন্ত বিপণী বিতানসহ দোকানপাট চালু রাখা যাবে। এই সময়ে স্বাস্থ্যবিধি মেনে না চলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে বৃহস্পতিবার (৮ এপ্রিল) প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।