ব্রিটেনের রানি ও প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার শোকবার্তা

10 April 2021, 7:48:42

ডিউক অব এডিনবার্গ প্রিন্স ফিলিপের মৃত্যৃতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ এবং প্রধানমন্ত্রী বরিস জনসনের কাছে শোক বার্তা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দ্বিতীয় এলিজাবেথের কাছে পাঠানো শোকবার্তায় শেখ হাসিনা বলেন, ডিউক অব এডিনবার্গ প্রিন্স ফিলিপের মৃত্যৃতে বাংলাদেশের জনগণ এবং সরকারের পক্ষে এবং ব্যক্তিগতভাবে তিনি গভীর শোক প্রকাশ করছেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের জনগণের কাছে ডিউক সবর্দাই দায়িত্ব ও সম্মানের দৃষ্টান্ত এবং আপনি ও কমনওয়েলথ জনগণের কাছে শক্তি ও সহায়তার মিনার হয়ে থাকবেন।

প্রধানমন্ত্রী বার্তায় ডিউক অব এডিনবার্গকে সঙ্গে নিয়ে বাংলাদেশে রানির দুটি ঐতিহাসিক সফরের কথা উল্লেখ করেন।

শেখ হাসিনা বার্তায় বলেন ডিউক ফিলিপের মৃত্যুতে বাংলাদেশ এবং ব্রিটিনে বাংলাদেশি জনগোষ্ঠী একজন প্রকৃত বন্ধু মিত্রকে হারালো।

বার্তায় তিনি বলেন, আপনি, রাজপরিবারের শোকস্তপ্ত সদস্যগণ এবং যুক্তরাজ্যের জনগণকে মহান সর্বশক্তিমান এই অপূরণীয় ক্ষতি সইবার সাহস ও ধৈর্য দান করুন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের বরাত দিয়ে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে দেয়া অপর এক শোকবার্তায় ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী ডিউক অব এডিনবার্গ প্রিন্স ফিলিপের মৃত্যৃতে গভীর শোক প্রকাশ করেন।

শেখ হাসিনা বার্তায় ডিউক অব এডিনবার্গ প্রিন্স ফিলিপের মৃত্যৃতে বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষে এবং ব্যক্তিগতভাবে গভীর শোক প্রকাশ করেন। বার্তায় তিনি বলেন, আমরা তার বাংলাদেশে সফর এবং এদেশের সঙ্গে তার সম্পৃক্ততা এবং তার সদয় মনোভাবের কথা লালন করি, যা বাংলাদেশের জনগণের হৃদয় ছুঁয়েছিল।

প্রধানমন্ত্রী বার্তায় বলেন, আমরা আমাদের দু’দেশের মধ্যকার কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী উদযাপনের জন্য অপেক্ষায় রয়েছি এমন সময় আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারে ফিলিপের মূল্যবান অবদানও আমরা শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

শেখ হাসিনা বলেন, এই শোকের মুহূর্তে আমরা প্রয়াত ফিলিপের আত্মার শান্তি এবং শোকসন্তপ্ত রানি ও রাজ পরিবারের সদস্যদের জন্য এ অপূরণীয় ক্ষতি সইবার ধৈর্য ও শক্তি কামনায় অমরা যুক্তরাজ্যের শোকাহত বন্ধুপ্রতিম জনগণ ও সরকারের সঙ্গে রয়েছি।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।