১২ ও ১৩ এপ্রিল দেশ কীভাবে চলবে!

10 April 2021, 9:22:42

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ৫ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য বিধিনিষেধ জারি করেছে সরকার। যা শেষ হবে ১১ এপ্রিল রাত ১২টায়। এমন বিধিনিষেধের মধ্যেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার শনাক্ত ও মৃত্যুর সংখ্যা।

এমন পরিস্থিতিতে আগামী ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের কঠোর লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। শুক্রবার (৯ এপ্রিল) দুপুরে বিষয়টি জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেন, ১৪ এপ্রিল থেকে দেশে জরুরি সেবা ছাড়া সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠান বন্ধ থাকবে। গার্মেন্টস কারখানা বন্ধ থাকবে। অ্যাম্বুলেন্স ছাড়া সকল গণপরিবহনও বন্ধ থাকবে।

তবে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে, তাহলে মাঝের দুই দিন সোম (১২ এপ্রিল) ও মঙ্গলবার (১৩ এপ্রিল) দেশ কিভাবে চলবে? এই দুই দিন কি সবকিছু স্বাভাবিক থাকবে?

এ ব্যাপারে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, ‘যে অবস্থায় আছি সেখান থেকে তো পেছনে ফেরার সুযোগ নেই। আমার মনে হয় এখন যেভাবে চলছে আপাতত সামনের দুই দিন সেভাবেই চলতে পারে। তবে রবিবার বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।’

১২ ও ১৩ এপ্রিল দেশ কীভাবে চলবে!

তবে এরইমধ্যে যেসব অনলাইনে দুরপাল্লার বাসের টিকিট বিক্রি করা হয় তাদের সাইটগুলোতে ১২ এপ্রিলের পর থেকে সব বাসের টিকিট বিক্রি হবে এমন বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।