সুপ্রিম কোর্ট বারে ভোট শেষ, ফলাফল শুক্রবার

11 March 2021, 10:03:21

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) নির্বাচনে দ্বিতীয় দিনের ভোটগ্রহণও শেষ হয়েছে। নির্বাচনে দুদিনে পাঁচ হাজার ৬৭৬ জন আইনজীবী ভোট দিয়েছেন। শেষ দিন বৃহস্পতিবার (১১ মার্চ) মোট দুই হাজার ৮৫৩ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের সাব-কমিটির সদস্য ব্যারিস্টার একেএম এহসানুর রহমান সাংবাদিকদের জানিয়েছেন।

তিনি জানান, এর আগে বুধবার (১০ মার্চ) প্রথম দিন দুই হাজার ৮২৩ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। আজ বাকিরা ভোট দিয়েছেন। সে হিসাবে মোট পাঁচ হাজার ৬৭৬ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

এখন ভোটের ফলাফল ঘোষণার অপেক্ষায় আইনজীবীরা। নির্বাচনে আইনজীবীদের দেয়া ভোট রাতে গণনা করা হবে বলে নির্বাচন কমিটির পক্ষ থেকে সাংবাদিকদের জানানো হয়।

এর আগে সকাল ১০টা থেকে দ্বিতীয় দিনের মতো আইনজীবীরা তাদের ভোট প্রদান শুরু করেন। দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। রাতে গণনা করে শুক্রবার ফলাফল ঘোষণা করা হবে। নির্বাচনের প্রথমদিন বুধবার দুই হাজার ৮২৩ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেছিলেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির এবারের নির্বাচনে মোট ভোটার সাত হাজার ৭২২। নির্বাচনে মোট ১৪টি পদের প্রতিটিতে একটি করে ভোট প্রয়োগ করছেন আইনজীবীরা। নির্বাচনী কেন্দ্রের ভেতর মোট ৬১টি বুথে আলাদাভাবে ভোট প্রয়োগ করেন আইনজীবীরা।

নিয়ম অনুযায়ী ভোটকেন্দ্রের বুথে মোবাইলফোন, ক্যামেরা কিংবা অন্যকোনো ডিভাইস নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞা ছিল। নির্বাচন পরিচালনা কমিটির প্রধান অবসরপ্রাপ্ত বিচারপতি এ এফ এম আবদুর রহমান বলেন, ‘নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার সব ধরনের প্রস্তুতি ছিল। এখন ফলাফল সুষ্ঠুভাবে দিতে পারলে আমাদের দ্বায়িত্ব যথাযথাভাবে পালন করা সম্ভব হবে। আশা করি আইনজীবীরা এ বিষয়ে নির্বাচন সংক্রান্ত কমিটিকে সহযোগিতা করবেন।’

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।